এবার সেই ছাত্রলীগ নেতার পাশে দাঁড়ালেন কাদের মির্জা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

৩০ মে ২০২১, ০২:৩৩ পিএম


এবার সেই ছাত্রলীগ নেতার পাশে দাঁড়ালেন কাদের মির্জা

সাবেক ছাত্রলীগ নেতা ফারুককে ১ লাখ টাকা সহায়তা দেন আবদুল কাদের মির্জা

নোয়াখালীর কবিরহাট উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন ফারুকের পাশে দাঁড়ালেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। রোববার (৩০ মে) বেলা ১১টা ৪০ মিনিটে পৌর কার্যালয়ে তিনি ফারুককে নগদ ১ লাখ টাকা সহায়তা দেন।

মেয়র আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বলেন, সাবেক ছাত্রলীগ নেতা ফারুকের বিষয়টি জেনে আমার কাছে খারাপ লেগেছে। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরই আমি ফারুকের সঙ্গে যোগাযোগ করেছি। আজ তাকে নগদ ১ লাখ টাকা সহায়তা দিয়েছি। তার চাকরিতে প্রবেশের আগ পর্যন্ত সম্পূর্ণ দায়িত্ব নিয়েছি।

কাদের মির্জা আরও বলেন,  আমাদের দলের অনেক ত্যাগী নেতাকর্মী আছেন যারা আজ অবহেলিত। দলীয় হাইকমান্ড থেকে এই ত্যাগী নেতাকর্মীদের খুঁজে বের করে তাদের মূল্যায়ন করা উচিত। এদের পাশে দাঁড়ানো উচিত। 

এর আগে শনিবার (২৯ মে) ফারুককে গাজীপুর সিটি করপোরেশনে চাকরি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী।

এ বিষয়ে একরামুল করিম চৌধুরী বলেন, ‌‌‘ফারুককে চাকরি দেওয়ার জন্য আমাদের নেতা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে অনুরোধ করেছি। উনি ফারুককে গাজীপুর সিটি করপোরেশন কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি দেন।’

এছাড়া ছাত্রলীগ নেতা ফারুককে অটোরিকশা কিনে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৯ মে) প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক খোরশেদ আলম খান শনিবার ফারুককে এ অটোরিকশাটি হস্তান্তর করেন।

জানা যায়, ২০০১ সালে বিএনপি জোট সরকার ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের কার্যক্রম যখন নিভু নিভু অবস্থায়, তখন দাপটের সঙ্গে কবিরহাট সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে সংগঠন গুছিয়ে তোলেন তিনি। সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় থাকায় জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন ফারুক।

প্রসঙ্গত, সাবেক ছাত্রলীগ নেতা ফারুককে নিয়ে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। সংবাদে উল্লেখ করা হয়, একসময়ের তুখোড় ও রাজপথ কাঁপানো ছাত্রলীগ নেতা ফারুক পরিবার নিয়ে কষ্টে দিন কাটাচ্ছেন।

হাসিব আল আমিন/এমএসআর

Link copied