৬৫ কেজি ওজনের কাঁঠালটি বিক্রি হলো ২৩০০ টাকায়

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ

২৩ জুন ২০২১, ১১:০১ পিএম


৬৫ কেজি ওজনের কাঁঠালটি বিক্রি হলো ২৩০০ টাকায়

অডিও শুনুন

বাংলাদেশের জাতীয় ফল কাঁঠাল। সব এলাকায় কমবেশি কাঁঠাল পাওয়া যায়। তবে কিশোরগঞ্জে ৬৫ কেজি ওজনের বিশাল আকৃতির একটি কাঁঠাল পাওয়া গেছে। এতবড় কাঁঠাল স্থানীয় বাজারে আগে কেউ দেখেননি। বিশাল আকৃতির এ কাঁঠালকে ঘিরে গত দুদিন ধরে কিশোরগঞ্জ শহরের পুরান থানা বাজারে ছিল উৎসুক জনতার ভিড়। অবশেষে কাঁঠালটি দুই হাজার ৩০০ টাকায় বিক্রি হয়েছে। 

কিশোরগঞ্জ শহরের পুরানথানা এলাকার ইসলামিয়া সুপার মার্কেটের এক মোবাইল ব্যবসায়ী মো. সুমন মিয়া বুধবার (২৩ জুন) দুপুরে কাঁঠালটি কিনেছেন। 

তিনি ঢাকা পোস্টকে বলেন, এত বড় কাঁঠাল বাজারে দেখে আমি ও আমার এক বন্ধু মিলে শখ করে ২৩০০ টাকায় কিনেছি। 

সোমবার (২১ জুন) কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের হাজরাদি গ্রামের বাসিন্দা ও পুরানথানা বাজারের ফল ব্যবসায়ী উজ্জ্বল মিয়া পার্শ্ববর্তী নরসিংদী জেলার বেলাব উপজেলার বিল্লালের মোড় এলাকার এক ব্যক্তির গাছ থেকে এ বিশাল আকৃতির কাঁঠালটি কেনেন। পরে সেটি তিনি পুরান থানা বাজারে নিয়ে আসেন।

ফল ব্যবসায়ী উজ্জ্বল মিয়া বলেন, নরসিংদীর বেলাব উপজেলার বিল্লালের মোড় নামক স্থানের একটি গাছে বড় বড় ছয়টি কাঁঠাল দেখতে পেয়ে আমি মালিকের সঙ্গে যোগাযোগ করি। পরে দরদাম করে গাছের সবচেয়ে বড় কাঁঠালটি আমি কিনি। কয়েকজন লোকের সহায়তায় বিশেষ কৌশলে গাছ থেকে কাঁচা কাঁঠালটি নামিয়ে আনি। পরে সিএনজিচালিত অটোরিকশায় নিয়ে কাঁঠালটি বিক্রির জন্য কিশোরগঞ্জ শহরের পুরান থানা বাজারে নিয়ে আসি। দুদিন ধরে বিক্রির জন্য পুরান থানা বাজারে রাখা  হয়েছিল। সেখানে কাঁঠালটি দেখতে উৎসুক জনতা ও ক্রেতারা ভিড় করেন। অবশেষে কাঁঠালটি ২৩০০ টাকায় বিক্রি করতে পেরেছি।

পুরান থানা বাজারের ব্যবসায়ী সফির উদ্দিন বলেন, কাঁঠালটি বিক্রির করার জন্য বাজারে আনা হলে অনেক মানুষ এটি দেখতে ভিড় করে। ৬৫ কেজি ওজনের এত বড় কাঁঠাল আমরা কোনো দিন দেখেনি।

বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. মনির মিয়া বলেন, আমি আমার জীবনে এত বড় কাঁঠাল দেখিনি। ফল ব্যবসায়ী উজ্জ্বল কাঁঠালটি বাজারে আনার পর থেকে সেটি একনজর দেখতে গত দুইদিন অনেক মানুষ ভিড় করেছিল।

এসকে রাসেল/আরএআর

Link copied