নোয়াখালীতে উপহারের ঘরে দুর্বৃত্তদের হামলা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী 

১৪ জুলাই ২০২১, ০৮:৪৭ পিএম


নোয়াখালীতে উপহারের ঘরে দুর্বৃত্তদের হামলা

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় আশ্রয়ণ প্রকল্পে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে বরাদ্দকৃত বাড়ি-ঘরে হামলার ঘটনা ঘটেছে। এতে ৫০টি ঘরের মধ্যে ৫ ঘরের দরজা-জানালাসহ ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় থানায় মামলা করেছেন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা। বুধবার (১৪ জুলাই) সকালে সাড়ে ৯টায় মামলার বিষয়টি নিশ্চিত করেন সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন।

তিনি বলেন, বজরা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা একেএম আজাদ (৫৩) বাদী হয়ে আশ্রয়ণ প্রকল্পে গৃহহীনদের মধ্যে বরাদ্দ হওয়া বাড়ি-ঘরে হামলার ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন। এই আশ্রয়ণ কেন্দ্রের ভূমি নিয়ে বিরোধ দীর্ঘদিনের। এর আগেও ভূমি বিরোধ নিয়ে মামলা হয়।

জানা যায়, সোমবার (১২ জুলাই) রাতে উপজেলার বজরা ইউনিয়নের বদরপুর গ্রামে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে এ হামলার ঘটনা ঘটে। এতে ৫টি ঘরের দরজা জানালা ভেঙে ফেলা হয়। ঘরগুলোর ৮ টি পিলারে হাতুড়ি দিয়ে আঘাত করে ক্ষতি করা হয়। সব মিলিয়ে ২ লাখ ৩০ হাজার টাকার ক্ষতিসাধন হয়।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলুর রহমান ঢাকা পোস্টকে বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপজেলার বদরপুর গ্রামে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে এ হামলা সত্যিই নিন্দনীয়। যারা এ কাজ করেছেন তারা সরকারের সুনাম নষ্ট করতে করেছেন। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান ঢাকা পোস্টকে বলেন, হামলা ও ভাঙচুরের খবর পেয়ে আমি ১৩ জুলাই ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিছু দুর্বৃত্তরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ পেয়েছি।

হাসিব আল আমিন/এমএসআর

Link copied