কাদের মির্জার ৪ দফা দাবি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী 

১৫ জুলাই ২০২১, ০৬:২৭ এএম


কাদের মির্জার ৪ দফা দাবি

নোয়াখালী কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা চার দফা দাবি ঘোষণা করেছেন। বুধবার (১৪ জুলাই) বিকেলে উপজেলার দায়িত্বরত সাংবাদিকদের মাঝে ঈদ উপহার প্রদানকালে এসব দাবি ঘোষণা করেন তিনি। 

এ সময় আবদুল কাদের মির্জা বলেন, সাংবাদিকরা হলেন সমাজের দর্পণ। আপনারা সত্য কথাগুলো তুলে ধরবেন। আপনারা সবাই সত্য লেখেন এতে কোনো সন্দেহ নেই। কেউ কেউ আমার বিরোধিতা করেছে এতে আমি কিছু বলবো না। তবে এতটুকু বলবো সত্য সংবাদ উপস্থাপন করুন। 

কাদের মির্জা আরও বলেন, আপনাদের মাধ্যমে আমি চারটি দাবি তুলে ধরতে চাই। আমার প্রথম দাবি, গত ৬ মাসে কোম্পানীগঞ্জে অস্ত্রের ঝনঝনানিতে নিহত সাংবাদিক মুজাক্কির ও সিএনজিচালিত অটোরিকশাচালক আলাউদ্দিন হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের ব্যবস্থা করতে হবে। দ্বিতীয় দাবি, কোম্পানীগঞ্জ থেকে সব ধরনের অস্ত্র উদ্ধার করতে হবে। সেটা যদি আমার কোনো কর্মীদের কাছেও থেকে থাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জকে অস্ত্রমুক্ত করতে হবে। তৃতীয় দাবি, প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার ব্যবস্থা নিতে হবে। চতুর্থ দাবি, কোম্পানীগঞ্জে দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে যত মামলা হয়েছে সব মামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। পৌরসভায় তৃতীয় মেয়াদে গত ডিসেম্বরে নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি।

স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় দুটি সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলাও হয়েছে। এ পরিস্থিতিতে ৩১ মার্চ দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন কাদের মির্জা। পদত্যাগের ৪৫ দিনের মাথায় ১৬ মে তিনি ফের দলে ফিরে আসেন।

হাসিব আল আমিন/এসকেডি

Link copied