ভাসানচরে ১৩৪৭ রোহিঙ্গা পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী 

১৬ জুলাই ২০২১, ০৭:৫১ পিএম


ভাসানচরে ১৩৪৭ রোহিঙ্গা পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

ভাসানচরে ১ হাজার ৩৪৭ রোহিঙ্গা পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক উপহার। শুক্রবার (১৬ জুলাই) সকালে এসব উপহারসামগ্রী রোহিঙ্গাদের বিতরণ করা হয়।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন নৌবাহিনীর ক্যাম্প ইনচার্জ শংকর বিশ্বাস। তিনি বলেন, রোহিঙ্গাদের জীবন নির্বাহ প্রকল্পে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১ হাজার ৩৪৭ রোহিঙ্গাকে বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

উপহারসামগ্রীর মধ্যে ছিল ভ্যানগাড়ি ৫০টি, সেলাই মেশিন ১০০টি, ছাগল ৪২টি, জাল (বিন্ন, ঝাকি ও ঠেলা) ৮০০টি, মুচির বাক্স ২৮ টি, সাইকেল/ভ্যান মেরামত সরঞ্জাম ২৫ সেট, কাঠমিস্ত্রির সরঞ্জাম ৫০ সেট, হাঁস-মুরগি ২ হাজার পিসসহ অন্যান্য সামগ্রী। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে রোহিঙ্গাদের জন্য এটা একটা অনন্য উপহার। এসব সামগ্রী তাদের স্বাবলম্বী হতে সহায়ক হবে। তারা সবাই জীবন নির্বাহ করতে পারবে।

প্রসঙ্গত, নোয়াখালীর হাতিয়ার ভাসানচর দ্বীপে সেনাবাহিনী, নৌবাহিনী ও কোস্টগার্ডের তত্ত্বাবধানে ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

এরপর একই বছরের ২৯ ডিসেম্বর আরও এক হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯-৩০ জানুয়ারি দুই হাজার ৪২১ জন ও ১৩ ফেব্রুয়ারি তিন হাজার ৬০০ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

হাসিব আল আমিন/এমএসআর

Link copied