সেতু ভেঙে যোগাযোগ বন্ধ, দুর্ভোগে ৫০ হাজার মানুষ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর

০৩ আগস্ট ২০২১, ০৭:২৯ এএম


সেতু ভেঙে যোগাযোগ বন্ধ, দুর্ভোগে ৫০ হাজার মানুষ

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নে বৃষ্টিতে সেতু ভেঙে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার ৫০ হাজার মানুষ। 

স্থানীয় বাসিন্দা মোজাম্মেল সরকার ঢাকা পোস্টকে বলেন, সোমবার সারা দিন বৃষ্টি হয়েছে। এতে উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভাতগাঁও ব্রিজ মোড়ে অবস্থিত কুড়ি টাকিয়া সেতুটি হঠাৎ ভেঙে পড়ে। এতে বন্দি হয়ে পড়েছে এলাকার ৫০ হাজার মানুষ।

পাল্টাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তহিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। সারা দিনের বৃষ্টিতে সেতুটি ভেঙে পড়েছে। এতে মানুষ চলাচলসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

তিনি আরও বলেন, এই রাস্তাটি জেলা শহরে যাওয়ার একমাত্র সহজ মাধ্যম। তাই দ্রুত সময়ে একটি নতুন ব্রিজ নির্মাণ না করা হলে বিশেষ করে উৎপাদিত কৃষিপণ্য নিয়ে চরম বেকায়দায় পড়বে এই ইউনিয়নের কৃষকরা। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে এলাকার মানুষ।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. আব্দুল মান্নাফ ঢাকা পোস্টকে জানান, ভেঙে পড়া সেতুটি স্বাধীনতার আগে নির্মিত। সেতুটি ঝুঁকিপূর্ণ ছিল। ওই জায়গায় তিন কোটি টাকা ব্যয়ে স্লুইস গেটের আদলে একটি রেগুলেটর ব্রিজ নির্মাণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের ঢাকা পোস্টকে জানান, আমি বিষয়টি জেনেছি। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে আমরা সেখানে দ্রুত একটি কাঠের সাঁকো নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি।

এসপি

Link copied