রাজশাহীতে বিআরটিএ অফিসের ৮ দালালকে সাজা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

০৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬ পিএম


রাজশাহীতে বিআরটিএ অফিসের ৮ দালালকে সাজা

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) রাজশাহী কার্যালয় থেকে আটকের পর আট দালালকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। রোববার (০৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সাজা দেন। 

সাজাপ্রাপ্তরা হলেন- নগরীর রাজপাড়া এলাকার শহিদুল্লার ছেলে ফরহাদ (৩৫), লক্ষ্মীপুর এলাকার আব্দুর রহমানের ছেলে রাসেল (৩৫), শালবাগান এলাকার আবদুল হান্নানের ছেলে হাফিজ (৩২), উত্তর নওদাপাড়া এলাকার ইনসান আলীর ছেলে রবিউল (৩৫), ভাটাপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে জাহিদ হাসান (২৩), রায়পাড়া এলাকার এমারত আলীর ছেলে শফি (২২), শিরোইলের এনামুল হকের ছেলে মমিনুল হক (৬০) এবং একই এলাকার ইউসুফ আলীর ছেলে আয়াতুল্লাহ (৩৪)।

এদের মধ্যে ফরহাদ, রাসেল, হাফিজ, রবিউল এবং জাহিদকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া শফি ও মমিনুল হককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই আদালত আয়াতুল্লাহকে ১ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজশাহী বিআরটিএ দফতরে অভিযান চালায় র‌্যাব। ওই সময় আটক হন অভিযুক্তরা। বিশেষ এই অভিযানে র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল অংশ নেয়।

র‌্যাব জানিয়েছে, দীর্ঘদিন ধরেই বিআরটিএ অফিস এবং এর আশপাশে অবস্থান করে ড্রাইভিং সনদ প্রদানের নামে সাধারণ মানুষের কাছে অর্থ আদায় করে আসছিলেন দণ্ডপ্রাপ্তরা। তারা বিআরটিএ অফিসের সরকারি কাজে বাধা প্রদানসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিকে রোববার সকালে সেখানে অভিযান চালায় র‌্যাব। অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম অংশ নেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দণ্ডবিধি-১৮৬০ এর ১৮৮ ধারায় ওই আটজনকে সাজা দেওয়া হয়। আইনি প্রক্রিয়া শেষে পরে সাজাপ্রাপ্তদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। 

ফেরদৌস সিদ্দিকী/আরএআর

Link copied