রাজকীয় বিদায় পেলেন কনস্টেবল নূর হোসেন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

০৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৫ এএম


রাজকীয় বিদায় পেলেন কনস্টেবল নূর হোসেন

সুসজ্জিত গাড়িতে চেপে অবসরে গেলেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার কনস্টেবল মো. নূর হোসেন। দীর্ঘ ৪০ বছরের চাকরি জীবনের শেষ দিনটি স্মরণীয় করে রাখার জন্য বর্ণাঢ্য আয়োজনে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে কোম্পানীগঞ্জ থানা পুলিশ বিদায় সংবর্ধনার আয়োজন করেন।

অবসরপ্রাপ্ত কনস্টেবল মো. নূর হোসেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড লক্ষ্মণপুর গ্রামের মৃত মমতাজ মিয়ার ছেলে। সংসারে তার স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রয়েছে।

তিনি ১৯৮১ সালের ১ সেপ্টেম্বর পুলিশ বাহিনীতে যোগদান করেন। দীর্ঘ ৪০ বছর দেশের বিভিন্ন থানায় দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার চাকরিজীবনের শেষ দিনটিকে স্মরণীয় করতে বিশেষ আয়োজন করেন সহকর্মীরা।

সোমবার সকালে তার হাতে উপহার তুলে দেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার। এরপর সকল পুলিশ সদস্য সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে মো. নূর হোসেনকে ফুলের পাপড়ি ছিটিয়ে বিদায় জানান। এরপর পুলিশের সুসজ্জিত গাড়িতে করে মো. নূর হোসেনকে গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

বিদায় বেলায় মো. নূর হোসেন ঢাকা পোস্টকে বলেন, সহকর্মীরা আমাকে যে সম্মান দিয়েছেন তাতে আমার সারা জীবনের সকল দুঃখ-কষ্টের স্মৃতিগুলো মুছে গেছে। আমার অবসরে যাওয়ার সময় এমন সম্মান প্রদর্শন করার জন্য জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম স্যার ও কোম্পানীগঞ্জ থানা পুলিশকে অসংখ্য ধন্যবাদ।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার ঢাকা পোস্টকে বলেন, কর্মজীবনে সততার সঙ্গে দায়িত্ব পালন করায় বিদায় মুহূর্তে মো. নুর হোসেনকে সম্মানিত করা হয়েছে। অনেকের চাকরি জীবনের বিদায় লগ্নে এ ধরনের সম্মান ভাগ্যে জোটে না। প্রবীণ এই পুলিশ সদস্যের চাকরি জীবনের শেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে বিশেষ এই আয়োজন করতে পেরে আমি সত্যিই আনন্দিত।

হাসিব আল আমিন/এসপি

Link copied