নওগাঁয় খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চাল জব্দ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নওগাঁ

১৩ সেপ্টেম্বর ২০২১, ১০:১৩ পিএম


নওগাঁয় খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চাল জব্দ

নওগাঁর বদলগাছীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজিদরের ১৪ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ সময় সবুর হোসেন (২৫) নামে এক যুবককে আটক করা হয়। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার থানার মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

সবুর হোসেন উপজেলার তেঁতুলিয়া গ্রামের জাকির হোসেনের ছেলে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলপনা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালতে তার ১ হাজার টাকা জরিমানা করেন। জব্দ চাল আবাসন প্রকল্পের গুচ্ছগ্রামের বসবাসরত দরিদ্রদের মাঝে বিতরণে নির্দেশ দেন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, বদলগাছীর থানার সামনে পাবলিক লাইব্রেরিসংলগ্ন খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার জামিলের ঘর। সোমবার সকাল থেকে ওই ঘরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি করা হয়। কিন্তু সেখানে কোনো ট্যাগ অফিসার ছিল না।

খাদ্যবান্ধব কর্মসূচির উপকারভোগীদের নিকট থেকে সবুর হোসেন চালগুলো ক্রয় করেন। এরপর তিনি ভ্যানযোগে ১৪ বস্তা (প্রতি বস্তা ৩০ কেজি ওজন) চাল অন্যত্র নিয়ে যাচ্ছিলেন। সংবাদ পেয়ে পুলিশ চাল জব্দগুলো করে থানায় নিয়ে যায়।

বদলগাছী খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোহাজের হাসান বলেন, যে চালগুলো জব্দ করা হয়েছে তা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজির চাল। প্রাথমিকভাবে জেনেছি কিছু সুবিধাভোগীরা ডিলারের কাছ থেকে চালগুলো কিনে অন্যত্র বিক্রি করে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, সুবিধাভোগীরা খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি করতে পারবেন না। যেসব সুবিধাভোগী চাল বিক্রি করেছেন তাদের চিহ্নিত করে কার্ড বাতিল করা হবে। জব্দ চালগুলো আবাসন প্রকল্পের গুচ্ছগ্রামে বিতরণ করা হবে।

এমএসআর

Link copied