ম্যাজিস্ট্রেটের আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি

১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৪০ পিএম


ম্যাজিস্ট্রেটের আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের

বাংলাদেশ শিশু একাডেমির খাগড়াছড়ি জেলার কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বর্জন করেছেন জেলার কর্মরত সাংবাদিকরা। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে এই সিদ্ধান্ত নেন সাংবাদিক নেতারা।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরার উপস্থিতিতে শিশু একাডেমির নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, আমাদের প্রোগ্রামে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু সাংবাদিকদের বসার কোনো ব্যবস্থা রাখা হয়নি। প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আলমগীর হোসেনের অনুরোধে সাংবাদিকরা আসন গ্রহণ করেন। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাকিল সাংবাদিকদের চেয়ার থেকে উঠে যেতে বলেন।

এমন আচরণে আমরা অনুষ্ঠানের সংবাদ বর্জন করেছি এবং অভিযুক্ত ম্যাজিস্ট্রেট ক্ষমা না চাইলে ভবিষ্যতে জেলা প্রশাসনের কোনো কর্মসূচিতে সাংবাদিকরা অংশ নেবেন না এবং সংবাদ প্রচার থেকে বিরত থাকবেন।

এ সময় খাগড়াছড়ি প্রেসক্লাবের সহসভাপতি ও জেলা প্রতিনিধি বাংলাদেশ প্রতিদিনের জহুরুল আলম, মাছরাঙা টিভির কানন আর্চয্য, একুশে টিভির চিংমেপ্রু, চ্যানেলন আইয়ের আজাহার হীরা, ইনডিপেনডেন্ট টেলিভিশন ও যুগান্তরের সমির মল্লিক, প্রথম আলোর জয়ন্তী দেওয়ান, ঢাকা পোস্টের জাফর সবুজ, সংবাদ প্রতিদিনের লিটন ভট্টাচার্য, দৈনিক আজকালের খবরের আল মামুনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলব।

মো. জাফর সবুজ/এনএ

Link copied