কুমিল্লার উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করলেন জাপা প্রার্থী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩১ পিএম


কুমিল্লার উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করলেন জাপা প্রার্থী

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী মো. লুৎফুর রেজা খোকন তার মনোনয়ন প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ৯টায় কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বিষয়টি নিশ্চিত করেন। মো. লুৎফুর রেজা খোকন জাতীয় পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি।

বর্তমানে এই উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত ও  বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম রয়েছেন। ধারণা করা হচ্ছে ন্যাপ প্রার্থীও মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। ফলে ডা. প্রাণ গোপাল দত্ত এই আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হতে পারেন।

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, বৃহস্পতিবার বিকেল ৩টায়
জাতীয় পার্টির প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর। ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হওয়ার কথা রয়েছে। 

উল্লেখ্য, গত ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুর পর আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর এই আসনে উপনির্বাচনে ভোটগ্রহণের দিন ধার্য করে গত ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।  কুমিল্লা-৭ (চান্দিনা) আসন মোট ভোটার রয়েছে ২ লাখ ৭৪ হাজার ৫৪ জন। 

অমিত মজুমদার/আরএআর

Link copied