কাজে আসছে না ৪০ লাখ টাকার সেতু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও

২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:২০ পিএম


কাজে আসছে না ৪০ লাখ টাকার সেতু

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি গড়িয়ালি গ্রামে খালের ওপর নির্মিত সেতুটি কোনো কাজে আসছে না। সংযােগ সড়ক না থাকায় নির্মাণের পর থেকে অব্যবহৃত রয়েছে সেতুটি।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু ও কালভার্ট নিমার্ণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থবছরে সেতুটি নির্মাণ করা হয়। এতে ব্যয় হয়েছে প্রায় ৪০ লাখ টাকা।

সরেজমিনে গড়িয়ালি গ্রামে দেখা গছে, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর সেতুটি দৃশ্যমান থাকলেও দুই পাশে নেই কোনাে সংযোগ সড়ক। সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল দূরের কথা, হেঁটেও কেউ যাতায়াত করছে না। ফলে সেতুটি স্থানীয়দের কোনো কাজে আসছে না।

হিন্দুপাড়া এলাকার সিরাজুল মিয়া বলেন, খালের ওপর সেতুটি অপরিকল্পিতভাবে তৈরি করা হয়েছে। এখানে সেতুর কোনো দরকারই ছিল না। সেতু হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনাে কাজে আসছে না। 

বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু এই সেতু দিয়ে কোনো যানবাহন চলাচল করে না। সেতুটিতে সংযোগ সড়ক নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। 

এ ব্যাপারে বালিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, সেতুটির সঙ্গে সংযােগ সড়ক করার প্রয়ােজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, আমার যোগদানের আগেই সেতুটি নির্মাণ হয়েছে। সেতু দিয়ে মানুষ চলাচল করছে না বিয়ষটি আমার জানা নেই। তবে সেতুটি পরির্দশন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসপি

Link copied