এক জাম্বুরার দাম ৬ হাজার টাকা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঝালকাঠি

২৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৪ পিএম


এক জাম্বুরার দাম ৬ হাজার টাকা

ঝালকাঠিতে সাড়ে তিন কেজি ওজনের একটি জাম্বুরা ৬ হাজার টাকায় বিক্রি হয়েছে। ফ্রি অক্সিজেন সেবা প্রদানকারী স্বেচ্ছাসেবক ইমাম বিমান নিজের উপহার পাওয়া জাম্বুরাটি বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিলামে তুললে শাহ আলম নামে এক ব্যক্তি সেটি কিনে নেন।

জানা গেছে, প্রথমে ফেসবুকে পোস্ট দিয়ে জাম্বুরাটি নিলামে তুললে পাঁচ হাজার টাকা পর্যন্ত দাম ওঠে। এরপর বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি পৌর মিনি পার্কে পূর্ব ঘোষণা অনুযায়ী আরেকবার সেটি সরাসরি নিলামে তোলা হয়। সেখানে ছয় হাজার টাকায় স্থানীয় শাহ আলম নামে একজন বয়োজ্যেষ্ঠ ব্যক্তি জাম্বুরাটি কিনে নেন। অবশ্য বিক্রির পরপরই আরেকজন রাজনৈতিক নেতা জাম্বুরাটি ১০ হাজার টাকায় ক্রয় করতে চান।

জাম্বুরাটি বিক্রির অর্থ করোনা আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সেবায় ব্যয় করা হবে এমন ঘোষণা আগেই দেওয়া হয়েছিল। এতেই অনেক ক্রেতা নিলামে অংশ নিয়েছিলেন। সাড়ে তিন কেজি ওজনের জাম্বুরাটির ব্যাস ৩৪ ইঞ্চি। উচ্চতা প্রায় এক ফুট।

অনলাইনে নিলাম শুরু হওয়ার পর একে একে ডাক চলতে থাকে। প্রথমে এক হাজার  ৩০০ টাকা দাম ওঠে। সর্বশেষ ছয় হাজার টাকায় বিক্রি হয়।

নিলামের আয়োজক ইমাম বিমান ঢাকা পোস্টকে জানান, গতকাল মঙ্গলবার স্বরূপকাঠির মাহমুদকাঠি থেকে মো. সুলতান নামে এক বিক্রেতা ঝালকাঠির নবগ্রাম বাজারে জাম্বুরা বিক্রি করতে আসেন। তখন সুলতান তাকে এই জাম্বুরাটি উপহার দেন। পরে তিনি অন্য স্বেচ্ছাসেবীদের পরামর্শে আর্তমানবতার জন্য তহবিল গঠনে আজ জাম্বুরাটি নিলামে বিক্রির সিদ্ধান্ত নেন।

জাম্বুরাটি কিনতে না পারা এসএম জালাল শাহ নামে একজন বলেন, আমি ১৩০০ থেকে ২৩০০ টাকা পর্যন্ত দাম বলেছিলাম। কিন্তু কিনতে পারিনি।

জাম্বুরাটির ক্রেতা মো. শাহ আলম খাঁন ঢাকা পোস্টকে বলেন, দাম যাই হোক না কেন আমি করোনা রোগীদের অক্সিজেন সহায়তার জন্য জাম্বুরাটি কিনেছি। 

ইসমাঈল হোসাঈন/আরএআর

Link copied