মধ্যরাতে সিরাজগঞ্জের ৩৫ কিমি এলাকাজুড়ে তীব্র যানজট

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

সিরাজগঞ্জ

০৬ অক্টোবর ২০২১, ১২:০৬ এএম


মধ্যরাতে সিরাজগঞ্জের ৩৫ কিমি এলাকাজুড়ে তীব্র যানজট

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের মুলিবাড়ি এলাকা থেকে ভূইয়াগাতী ষোলমাইল পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঝুঁকিপূর্ণ নলকা সেতু ও মহাসড়কে ছোট ছোট গর্ত হওয়ায় যানজটের সৃষ্টি বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেল থেকেই যানজট শুরু হয়। মধ্যরাতে তা তীব্র আকার ধারণ করেছে। নলকা সেতু ও এর আশেপাশে ভাঙা রাস্তাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু সেতু পশ্চিমের মুলিবাড়ি এলাকা থেকে কড্ডার মোড় ও হাটিকুমরুল গোলচত্বর হয়ে ঢাকা-বগুড়া মহাসড়কের ভূইয়াগাতী ষোলমাইল পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে এই যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার যাত্রী আর পরিবহন। যানজট পূর্বদিকের মুলিবাড়ি হয়ে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ছে।

রায়গঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান ঢাকা পোস্টকে জানান, মহাসড়কের রায়গঞ্জ থানার চান্দাইকোনা থেকে ভূইয়াগাতী এলাকা পর্যন্ত এখন মহাসড়ক স্বাভাবিক আছে। তবে ভূইয়াগাতীর পরে হাটিকুমরুলমুখী মহাসড়কে যানজট রয়েছে।

বঙ্গবন্ধু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসাদ্দেক হোসেন রাত সাড়ে ১১টার দিকে ঢাকা পোস্টকে বলেন, এদিকে ১ ঘণ্টা আগেও কিছুটা ফাঁকা ও ধীরগতি থাকলেও যানজট ছিল না। কিন্তু এখন বেশ যানজটের সৃষ্টি হয়েছে।

সিরাজগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সালেকুজ্জামান সালেক জানান, মহাসড়কের নলকা সেতুর পশ্চিম পাশের রাস্তায় খানাখন্দ থাকায় ও সেগুলো মেরামতের কাজ চলায় গাড়ি ধীরগতিতে চলাচল করে। এ সেতুর জন্যই মূলত যানজট সৃষ্টি হচ্ছে। যানজট এখন জেলার প্রায় ৪০ কিলোমিটার মহাসড়ক জুড়েই ছড়িয়ে গেছে। পুলিশ যানজট নিরসনের কাজ করছে।

শুভ কুমার ঘোষ/ওএফ

Link copied