ইউএনওর স্পিডবোটে জেলেদের ট্রলারের ধাক্কা, ২ দেহরক্ষী আহত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

০৮ অক্টোবর ২০২১, ০৮:৫৩ পিএম


ইউএনওর স্পিডবোটে জেলেদের ট্রলারের ধাক্কা, ২ দেহরক্ষী আহত

মা ইলিশ রক্ষায় বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলা প্রশাসনের অভিযানে হামলা চালিয়েছেন জেলেরা। হামলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দুই দেহরক্ষী অস্ত্রসহ নদীতে পড়ে আহত হয়েছেন। নদীতে পড়ে যাওয়া তার শর্টগান এখনো উদ্ধার করা যায়নি। অস্ত্র উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন মাসুদ। 

তিনি বলেন, শুক্রবার (৮ অক্টোবর) সকাল ৮টার দিকে মেহেন্দীগঞ্জের গজারিয়া নদীতে অভিযান শুরু করা হয়। এ সময় আমার স্পিডবোটে দুইজন আনসার সদস্য নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। অভিযান চলাকালে দড়িচর খাজুরিয়া ইউনিয়নের সিকদারের ঘাট এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে কয়েকটি ট্রলারে জেলেরা ইলিশ ধরছিল। আমরা তাদের ধাওয়া করলে একটি ট্রলার আমাদের স্পিডবোট লক্ষ্য করে দ্রুত গতিতে এগিয়ে এসে সজোরে ধাক্কা দেয়। এ সময় আনসার সদস্য তুহিন এবং ইব্রাহিম ছিটকে নদীতে পড়ে যান। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আমি এই উপজেলায় নতুন এসেছি। এখানকার মানুষজন বেশি চিনি না। জেলেরা হামলা চালিয়েছে এটা সত্য, কিন্তু যারা হামলা করেছে তাদের আমি চিনি না। বিষয়টি থানায় জানানো হয়েছে। পুলিশ হামলাকারীদের শনাক্ত করবে।

তিনি আরও বলেন, নদীতে পরে গিয়ে আহত হওয়া আনসার সদস্য তুহিন ও ইব্রাহিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দুজনের মধ্যে তুহিনের সঙ্গে থাকা অস্ত্রটি নদীতে পড়ে গেছে। এখনো সেটি উদ্ধার করা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসের বরিশাল নৌ স্টেশন থেকে ডুবুরি এসেছে। তারা অস্ত্র উদ্ধারে কাজ করছেন। 

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, হামলাকারীদের শনাক্তে ইতোমধ্যে পুলিশ কাজ শুরু করেছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদের আইনের আওতায় নিয়ে আসা যাবে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় মামলা হয়নি বলেও তিনি জানান। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর

Link copied