পুলিশের সহযোগিতায় পরিবার ফিরে পেল শিশুটি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ফরিদপুর

২১ অক্টোবর ২০২১, ০৬:০১ এএম


পুলিশের সহযোগিতায় পরিবার ফিরে পেল শিশুটি

ফরিদপুরের ভাঙ্গা থানা পুলিশের সহযোগিতায় বাক-প্রতিবন্ধী ছয় বছরের শিশু খাইরুলকে ফিরে পেয়েছে তার পরিবার। বুধবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শিশুটিকে তার নানা শেখ ওসমান (৭০) এবং মামা লাল চাঁনের কাছে হস্তান্তর করে পুলিশ।  

এর আগে মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে শিশুটিকে ভাঙ্গার মুনসুরাবাদ বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করে  ভাঙ্গা থানা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) তাহসিনুর রহমান বলেন, বাক-প্রতিবন্ধী শিশুটির বাড়ি ভাঙ্গা থানার হামিরদী ইউনিয়নের ছোট মুজকুরনী গ্রামে। শিশুটি বাক-প্রতিবন্ধী হওয়ায় কথা বলতে পারে না। শুধু হ্যাঁ, না বলতে পারে। বুধবার সকালে শিশুটির মামা এবং নানা এসে থানা থেকে শিশুটিকে নিয়ে যান।

পুলিশ জানায়, মঙ্গলবার(১৯ অক্টোবর) সন্ধ্যায় ভাঙ্গা থানা এলাকার মুনসুরাবাদ বাসস্টান্ডে শিশুটিকে দেখতে পায় এলাকাবাসী। পরে স্থানীয়রা খবর দিলে ভাঙ্গা থানা পুলিশ গিয়ে শিশুটিকে তাদের হেফাজতে নেয়। ভাঙ্গা থানা পুলিশের ফেসবুক পেজেও খবরটি শেয়ার করা হয়। এরই পরিপ্রেক্ষিতে ওই শিশুর পরিবারের নজরে আসে বিষয়টি। 

এদিকে সন্তানকে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা মা রাশিদা বেগম বলেন, আমার ছেলেটি প্রতিবন্ধী হওয়ায় কিছু চিনে না এবং বুঝে না। এর আগেও দুইবার হারানোর পর ফিরে পেয়েছি। এবার ভেবেই নিয়েছিলাম ছেলেটিকে ফিরে পাব না। পুলিশ আমার ছেলেটিকে ফিরিয়ে দিয়েছে। এ জন্য ভাঙ্গা থানা পুলিশকে ধন্যবাদ। 

উল্লেখ্য, বুধবার (২০ অক্টোবর) সকালে ঢাকা পোস্টে ‘ভাঙ্গা থানায় পরিবারের অপেক্ষায় বাক-প্রতিবন্ধী শিশু’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

জহির হোসেন/এসকেডি

Link copied