ইসলামের বিপক্ষে যায় এমন কোনো কথা বলিনি : তথ্য প্রতিমন্ত্রী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

০৬ নভেম্বর ২০২১, ০৮:৫৭ পিএম


ইসলামের বিপক্ষে যায় এমন কোনো কথা বলিনি : তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আমি এমন কোনো কথা বলিনি, যা আমার প্রিয় ধর্ম ইসলামের বিপক্ষে যায়। আমি এসব কথা বলতে পারি না। আমি বলেছি ৭২ এর সংবিধানে ফিরে যেতে হবে।

শনিবার (৬ নভেম্বর) বিকেলে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলার ওলামায়ে কেরাম ও ইমামদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সংবিধানে হাত দিয়েছিল দুই জেনারেল জিয়াউর রহমান ও এরশাদ। জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম লিখেছিলেন। ত্রিশ লাখ শহিদের রক্তে কেনা বাংলাদেশে জাতির জনকের লেখা সংবিধানে জিয়াউর রহমান হাত দিতে পারে না। তাই বিসমিল্লাহির রহমানির রাহিম সংবিধানে থাকতে পারে না। আর দুর্নীতিবাজ, স্বৈরাচার এরশাদ যুক্ত করেছিল রাষ্ট্রধর্ম ইসলাম। রাষ্ট্রধর্ম বলতে কিছু নেই। বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র।

তিনি আরও বলেন, ধর্ম যার যার তার তার। এটা নিয়ে উগ্র হওয়ার, ধর্মান্ধ হওয়ার কিছু নেই। মুসলিম জাতির পিতা হজরত ইব্রাহিম (আ.)। এতে কোনো সন্দেহ নেই। তবে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতা বিরোধী, যারা ধর্মের নামে ব্যবসা করে, রাজনীতি করে, তাদের গায়ে আমার কথা খুব লেগেছে।

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ লতিফ, সহ-সভাপতি শাহাজাদা, জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, উপজেলা ভূমি কর্মকর্তা নাহাত, উপজেলা ইমাম সমিতির সভাপতি নাজমুল হুদা ও সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম প্রমুখ।

উবায়দুল হক/এমএএস

Link copied