কুমিল্লায় কাউন্সিলর হত্যার বিচার দাবিতে রাস্তায় মেয়র-কাউন্সিলররা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

২৫ নভেম্বর ২০২১, ০৪:৩১ পিএম


কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ১৭ নম্বর ওয়ার্ডের দুইবারের নির্বাচিত কাউন্সিলর মো. সোহেল হত্যার বিচার দাবিতে রাজপথে নেমেছেন মেয়র ও কাউন্সিলরসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

সমাবেশে মেয়র মনিরুল হক সাক্কু বলেন, দ্রুত সময়ের মধ্যে কাউন্সিলর সোহেলের হত্যাকারীদের গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে। তা না হলে আমরা বৃহত্তর আন্দোলনের ঘোষণা করতে বাধ্য হব। জনপ্রতিনিধির যদি জীবনের নিরাপত্তা না থাকে আমরা কাজ করব কীভাবে? সন্ত্রাসীদের রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

কুমিল্লা সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের  কাউন্সিলর ও প্যানেল মেয়র জমির উদ্দিন খান বলেন, একজন জনপ্রিয় কাউন্সিলরকে যদি দিনে দুপুরে গুলি করে হত্যা করা হয় তাহলে আমাদের নিরাপত্তা কোথায়? সোহেল এলাকার উন্নয়নে ও মানুষের নিরাপত্তা বিধানে শক্ত অবস্থানে ছিল। তার জনপ্রিয়তা হয়তো প্রতিপক্ষ মেনে নিতে পারেনি যার ফলে এই হত্যাকাণ্ড। আশা করি প্রশাসন দ্রুত সময়ের মধ্যে এ ঘটনার রহস্য উদ্ঘাটন করবে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে কুমিল্লা সিটি করপোরেশনের সব কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্বারকলিপি প্রদান করা হয়।

প্রসঙ্গত, গত ২২ নভেম্বর বিকে কুমিল্লা নগরীর পাথুরিয়াপাড়ায় নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় আরও কয়েকজন গুলিবিদ্ধ হন। ঘটনার পরদিন নিহত কাউন্সিলরের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। 

অমিত মজুমদার/আরএআর

Link copied