মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার পঞ্চগড়ে মামলা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পঞ্চগড়  

২৫ নভেম্বর ২০২১, ০৫:৪১ পিএম


মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার পঞ্চগড়ে মামলা

জাহাঙ্গীর আলম

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এবার পঞ্চগড় আদালতে মামলা করেছেন আশিকুজ্জামান সৌরভ নামে এক সাবেক ছাত্রলীগ নেতা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে তিনি পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (আমলি আদালত-১) এ মামলা করেন।

আদালতের বিচারক হুমায়ুন কবির সরকার মামলাটি আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগ থেকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করে চলছেন। তিনি মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধ ও মহান স্বাধীনতাকে তুচ্ছ তাচ্ছিল্য করে জাতিকে ছোট করেছেন।

মামলার বাদী পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুজ্জামান সৌরভ বলেন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিরুপ মন্তব্য করেছেন। মেয়র জাহাঙ্গীরের এমন বক্তব্য আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না। তার এমন বক্তব্য বঙ্গবন্ধুর পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের আহত করেছে। তাই তার বিরুদ্ধে মামলা করাকে আমার নৈতিক দায়িত্ব বলে মনে করছি। 

বাদীপক্ষের আইনজীবী আরাফাত হোসেন জনি বলেন, রাষ্ট্রবিরোধী, অসঙ্গতিপূর্ণ ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ এনে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আশিকুজ্জামান সৌরভ মামলা করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। 

এর আগে গত মঙ্গলবার (২৩ নভেম্বর) মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার বাদী হয়ে রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেনের আদালতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেন। 

রনি মিয়াজী/আরএআর

Link copied