কারাবন্দী বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে গেল নৌকা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৮ নভেম্বর ২০২১, ১০:৫৪ পিএম


কারাবন্দী বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে গেল নৌকা

জোড়া হত্যা মামলায় দীর্ঘদিন ধরে কারাগারে আছেন। কারাগারে থেকেই অংশগ্রহণ করেন নির্বাচনে। তারপরও নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম দীন ইসলাম। তিনি খুলনার তেরখাদার ছাগলাদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

রোববার (২৮ নভেম্বর) রাতে রিটার্নিং কর্মকর্তা মো. শফিকুল ইসলাম তাকে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন।

তেরখাদা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এস এম দীন ইসলাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৮৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শুকুর শেখ পেয়েছেন ৩ হাজার ৭৩০ ভোট।

তেরখাদা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৯ সালের ৭ আগস্ট রাতে তেরখাদার ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে নাঈম শেখ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় ৮ আগস্ট নিহতের মা মাহফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ১০/১২ জনের বিরুদ্ধে তেরখাদা থানায় হত্যা মামলা করেন। ২০২১ সালের ১১ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে। প্রায় ৩ মাস আগে বাবা-ছেলেকে হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানের অভিযোগে ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দীন ইসলামকে পুলিশ গ্রেফতার করে। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন। কারাগারে থেকেই তিনি নির্বাচন করে বিজয়ী হয়েছেন। 

মোহাম্মাদ মিলন/আরআই

Link copied