নানা আয়োজনে ঠাকুরগাঁও মুক্ত দিবস পালিত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও

০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৫০ পিএম


নানা আয়োজনে ঠাকুরগাঁও মুক্ত দিবস পালিত

আজ ৩ ডিসেম্বর ঠাকুরগাঁও মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে লাল সবুজের পতাকা উড়িয়ে ঠাকুরগাঁওয়ে প্রবেশ করে বীর মুক্তিযোদ্ধারা। আর এভাবে ঠাকুরগাঁও শহর পাক হানাদার মুক্ত হয়। আজ নানা আয়োজনে দিবসটি পালন করা হয়। 

শুক্রবার ৩ ডিসেম্বর দিবসটি পালনে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা পরিষদ ডাক বাংলোয় অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে জেলা পরিষদ অডিটরিয়াম বিডি হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার (এসপি) মো. জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসম গোলাম ফারুক রুবেল, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকসহ প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা যুদ্ধে মারা যাওয়া শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন। যাদের বিনিময়ে এই বাংলাদেশ সেসব বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এম এ সামাদ/আরআই

Link copied