ফের নৌকার মাঝি মেয়র আইভী, নারায়ণগঞ্জে আনন্দ মিছিল

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৩ ডিসেম্বর ২০২১, ১১:০৮ পিএম


ফের নৌকার মাঝি মেয়র আইভী, নারায়ণগঞ্জে আনন্দ মিছিল

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী। শুক্রবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে নারায়ণগঞ্জ সিটিতে মেয়র পদে সেলিনা হায়াৎ আইভীর নাম ঘোষণা করা হয়।

এ খবরে নারায়ণগঞ্জে মেয়র আইভীপন্থী নেতাকর্মীদের মাধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে। শহরের ২ নম্বর রেল গেইটস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বিকেল থেকেই উপস্থিত ছিলেন নেতাকর্মীরা। রাতে মেয়র আইভীর দলীয় মনোনয়ন পাওয়ার খবর শোনার পর তারা নৌকা নৌকা, আইভী আপা স্লোগান দিয়ে পুরো শহরে আনন্দ মিছিল করেন। 

এদিকে মেয়র পদের জন্য নারায়ণগঞ্জ থেকে আইভী ছাড়াও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলার সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল ও মহানগরের সহসভাপতি চন্দন শীল দলের মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এর আগে গত ২৯ নভেম্বর মহানগর আওয়ামী লীগের একটি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় মহানগর কমিটির সিংহভাগ সদস্য ও মহানগরের আওতাধীন ২৭টি ওয়ার্ডের মধ্যে ২৬টি ওয়ার্ডের শীর্ষ নেতাদের সর্বসম্মতিক্রমে মেয়র পদে ওই তিনজনের নাম প্রস্তাব করে মনোনয়ন বোর্ডে পাঠানো হয়। ওই তালিকায় মেয়র আইভীর নাম ছিল না বলে নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট হান্নান আহমেদ। 

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ ডিসেম্বর অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েছিলেন মেয়র আইভী। এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন তথা ২০১১ সালে তিনি দলীয় প্রার্থী শামীম ওসমানের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েও জয়ী হয়েছিলেন। 

অপরদিকে আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর। গত ৩০ নভেম্বর নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শেষে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসির সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

রাজু আহমেদ/আরএআর

Link copied