মনোনয়ন পাওয়ার দিনই আসামি হলেন নৌকার প্রার্থী

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা)

০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৪২ পিএম


মনোনয়ন পাওয়ার দিনই আসামি হলেন নৌকার প্রার্থী

সাইদুর রহমান সুজন

সাভারের বিরুলিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে জাল দলিল করে জমি বিক্রির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মনোনয়নের দিনই তার বিরুদ্ধে মামলাটি দায়ের হয়।

সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (ইনটেলিজেন্স) মাকারিয়াস দাস। এর আগে ৫ ডিসেম্বর আদালতের নির্দেশে সাভার মডেল থানায় মামলাটি রুজু করা হয়।

মামলা করেন ড্যাফোডিল ইউনিভার্সিটির উন্নয়ন কর্মকর্তা মুজিবুর রহমান। আসামি করা হয় বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাইদুর রহমান সুজন (৪৪)। তিনি বিরুলিয়ার কাকাব গ্রামের মৃত আতাউল্লাহ মাতবরের ছেলে।

অন্য আসামিরা হলেন একই ইউনিয়নের মৃত আনন্দময়ী কর্মকারের ছেলে মধুসূদন কর্মকার (৮৩), মৃত আতাউল্লাহর ছেলে মিরাজ মিয়া (৫৪), মৃত জনাব আলী খানের ছেলে ওয়াজ উদ্দিন খান, মঙ্গল মন্ডলের ছেলে পলাশ ও মধুসূদন কর্মকারের ছেলে লিপন কর্মকার।

মুজিবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ১৯৭২ সালে মধুসূদন বিরুলিয়া ব্রিজসংলগ্ন ১৩০.৪ শতাংশ জায়গা বিক্রি করে দেন। যারা জমিটি ক্রয় করেছিলেন আমরা তাদের কাছ থেকে কিনে নেই। কিন্তু ২০১৭ সালে মধুসূদন, সাইদুর রহমান সুজন চেয়ারম্যানসহ আসামিরা জালিয়াতি করে আবার জমিটি আরেক জনের কাছে বিক্রি করে দেন।

বিষয়টি জানতে পেরে আমরা আদালতে মামলা দায়ের করি। বিষয়টি আদালত আমলে নিয়ে থানায় মামলা রেকর্ডের নির্দেশ দেন। পরে গতকাল ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়। সুজন চেয়ারম্যানের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ রয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক (ইনটেলিজেন্স) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মাকারিয়াস দাস বলেন, জমি জালিয়াতি করে বিক্রির বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মাহিদুল মাহিদ/এমএসআর

Link copied