চলন্ত বাসে কন্যাশিশুর জন্ম, আজীবন ভাড়া ফ্রি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ

১২ ডিসেম্বর ২০২১, ১১:১৫ এএম


চলন্ত বাসে কন্যাশিশুর জন্ম, আজীবন ভাড়া ফ্রি

ঢাকা-মাওয়া মহাসড়কে প্রচেষ্টা পরিবহনের যাত্রীবাহী একটি বাসে ফুটফুটে কন্যাসন্তান জন্ম দিয়েছেন এক নারী। শনিবার (১১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

বিষয়টি জানার সঙ্গে সঙ্গে নবজাতক ও মায়ের খোঁজ নেওয়াসহ চিকিৎসার ব্যবস্থা করেন প্রচেষ্টা পরিবহনের চেয়ারম্যান, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মো. নোমান মিয়া। একইসঙ্গে ওই নবজাতক ও তার পরিবারের সারা জীবনের জন্য প্রচেষ্টা পরিবহনে ভাড়া ফ্রি করার ঘোষণা দেন।

জানা গেছে, প্রচেষ্টা পরিবহনের বাস (ঢাকা মেট্রো ব- ৬৯৮৮) মাওয়া থেকে ঢাকা আসার পথে শ্রীনগর উপজেলার দোগাছি ক্যাম্পের সামনে পৌঁছালে অন্তঃসত্ত্বা এক যাত্রীর প্রসববেদনা ওঠে। এ সময় বাসটি থামিয়ে পুরুষ যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। নারী যাত্রীদের সহযোগিতায় ফুটফুটে একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই মা।

প্রচেষ্টা পরিবহন কোম্পানির ম্যানেজার আমিনুল ইসলাম জানান, মা-নবজাতকে শ্রীনগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত দুজনই সুস্থ রয়েছেন।

তিনি আরও বলেন, ওই নারী মাদারীপুর থেকে স্বামীর সঙ্গে মাওয়া এসেছিলেন। তিনি গাজীপুর যাওয়ার উদ্দেশে প্রচেষ্টা পরিবহনে উঠেছিলেন।

ব.ম শামীম/এসপি

Link copied