মুন্সিগঞ্জে কনস্টেবল হত্যা মামলায় ১৫ জন কারাগারে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ

০৩ জানুয়ারি ২০২২, ০৭:১২ পিএম


মুন্সিগঞ্জে কনস্টেবল হত্যা মামলায় ১৫ জন কারাগারে

মুন্সিগঞ্জে পুলিশ কনস্টেবল কবির হত্যা মামলায় ১৫ জন আসামির জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। 

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে মামলার ২৭ আসামি আত্মসমর্পণ করলে আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন ১৫ আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ ছাড়া অপর ১২ জনের জামিন প্রদান করেন।

এর আগে গত ২১ অক্টোবর সকাল পোনে ৯টার দিকে মুন্সিগঞ্জ সদর উপজেলার চর রমজানবেগ এলাকায় মেঘনা নদীতে আসামিরা নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরছিল। এ সময় বাধা দিলে পুলিশের ওপর অতর্কিত হামলা করে জেলেরা। এ সময় ২ পুলিশ সদস্যকে মেরে মুমূর্ষু অবস্থায় ফেলে রাখে তারা। গজারিয়া নৌপুলিশ ফাঁড়ির অন্য সদস্যরা স্পিডবোটযোগে পালিয়ে যায়। পরে ‌চিকিৎসাধীন অবস্থায় কবিরের মৃত্যু হয়। 

ওই ঘটনায়‌ গজারিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আব্দুস সালাম বাদী হয়ে আফজাল বেপারীসহ ৪৬ জনকে আসামি করে মুন্সিগঞ্জ সদর থানায় মামলা করেন।

ওই মামলার প্রেক্ষিতে আনোয়ার মিজিসহ ২৭ জন আসামি ৪ সপ্তাহের আগাম জামিন নেয়। জামিন শেষে আজ মুন্সিগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক ১৫ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।  

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন বলেন, আসামিরা পুলিশ সদস্যদের মারধর করে। ফলে কবির গুরুতর আহত হন। পরে চিকিৎসারত অবস্থায় কবির মারা যান। 

আরআই

Link copied