‘জীবন ভালো থাকিস’

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর

১২ জানুয়ারি ২০২২, ০৮:১৩ এএম


‘জীবন ভালো থাকিস’

দিনাজপুরের খানসামা উপজেলায় বাবা-মা, শ্বশুরবাড়ির লোকজন ও স্বামীর প্রতি অভিমান করে জুঁই রায় (২২) নামে এক গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছেন।মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের রামনগর এলাকায় এ ঘটনা ঘটে।

জুঁই রায় ওই এলাকার কমল রায়ের মেয়ে ও ভাবকী গ্রামের শেওরাতলী এলাকার জীবন রায়ের স্ত্রী।

এদিকে জুঁই রায়ের মৃত্যুর পর একটি সুইসাইড নোট উদ্ধার করেছে খানসামা থানা পুলিশ। এতে লেখা রয়েছে- ‘বাবা-মা সবাই ভালো থাকো। মোর শ্বশুর-শ্বাশুড়ি, স্বামী, ননদ, ননদীয়া সবাই ভালো থাকো। মুই মরি গেইলে আরও বিয়াও করিস, সুখে থাকিস, ভালো থাকিস। তোর জীবনে মুই আর কাঁটা হয়া থাকিবার চাও না। মোর আর কোনো ইচ্ছা নাই। তোর জীবন থাকি মুই যদি চলি যাও, তাহলে তোর পছন্দ মতো মেয়েকে বিয়ে করিস। তোর কাছোত মোর কোনো দাম নাই। সবাইকে নিয়ে সুখে থাকিস। সবার চোখের কাঁটা হছু তাই মোর বাঁচি থাকার কোনো ইচ্ছা নাই। সবাই সুখে থাকেন, ভালো থাকো। জীবন ভালো থাকিস।’

স্থানীয়রা জানান, দেড় বছর আগে পরিবারের সম্মতিতে জুঁই রায় ও জীবন রায়ের বিয়ে হয়। বিয়ের ছয় মাস পরে পারিবারিক ঝামেলায় জুঁই রায় বাবার বাড়ি চলে আসেন। দীর্ঘ এক বছরেও দুজনের পারিবারিক সমস্যার সমাধান না হওয়ায় জুঁই অভিমান করে বাবার বাড়িতে বিষপান করেন। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাকে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আবাসিক মেডিকেল অফিসার ডা. শামসুদ্দোহা মুকুল মৃত ঘোষণা করেন।

খানসামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। একটি সুইসাইড নোট জব্দ করা হয়েছে। 

ইমরান আলী সোহাগ/আরএআর

Link copied