শপথ নিলেন হত্যা মামলায় কারাগারে থাকা ইউপি চেয়ারম্যান

Dhaka Post Desk

  জেলা প্রতিনিধি, ফেনী 

১৩ জানুয়ারি ২০২২, ০৮:৪৬ পিএম


শপথ নিলেন হত্যা মামলায় কারাগারে থাকা ইউপি চেয়ারম্যান

ফেনীর পরশুরামে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারী শাহীন চৌধুরী হত্যা মামলায় কারাগারে থাকা মির্জানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টো প্যারোলো মুক্তি পেয়ে শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ফেনী জেলা প্রশাসকের সভা কক্ষে তিনি শপথ নেন।

শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। পুরো শপথ গ্রহণ অনুষ্ঠানেই নুরুজ্জামান ভুট্টোকে হাসি-খুশি থাকতে দেখা গেছে। তাকে দেখে কোনোভাবেই বুঝা যাচ্ছিল না তিনি কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিতে এসেছেন। 

এর আগে শপথ গ্রহণ করতে কারাবন্দি মির্জানগর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টোর আবেদনের প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে জেলা প্রশাসক তিন ঘণ্টার জন্য তাকে প্যারোলে মুক্তি দেন।

এ ব্যাপারে ফেনী জেলা কারাগারের জেল সুপার আনোয়ারুল করিম বলেন, শপথ গ্রহণ শেষে তাকে কারাগারে নিয়ে আসা হয়েছে। তিন ঘণ্টার জন্য প্যারোলো মুক্তি দেওয়া হলেও শপথ গ্রহণ প্রক্রিয়া শেষ হতে অনেক কম সময় লেগেছে। 

এর আগে গত ১১ জানুয়ারি ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার ৭ ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠিত হলেও কারান্তরীণ থাকায় মির্জানগর ইউপি চেয়ারম্যান ভুট্টোর শপথ গ্রহণ হয়নি। গত ২৮ নভেম্বর মির্জানগর ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। 

প্রসঙ্গত. গত ২৩ ডিসেম্বর পরশুরাম উপজেলার দক্ষিণ কোলাপাড়া গ্রামে শাহীন চৌধুরীকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী ফিরোজা বেগম পরশুরাম থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় ৫ জানুয়ারি ইউপি চেয়ারম্যান ভুট্টোকে গ্রেফতার করে র‌্যাব। শাহীন চৌধুরী হত্যা মামলায় ভুট্টো ২ নম্বর আসামি।

আরএআর

Link copied