আরসাপ্রধানের ভাই শাহ আলী ৬ দিনের রিমান্ডে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কক্সবাজার 

২০ জানুয়ারি ২০২২, ০১:২৯ পিএম


আরসাপ্রধানের ভাই শাহ আলী ৬ দিনের রিমান্ডে

শাহ আলী

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেফতার ‘আরসাপ্রধানের ভাই’ শাহ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য তিনটি মামলায় ২ দিন করে মোট ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক চন্দন কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। পুলিশের পক্ষে থেকে তিনটি মামলায় আরসাপ্রধানের ভাই শাহ আলীর সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল।

শাহ আলী (৫৫) মিয়ানমারের নিষিদ্ধঘোষিত সশস্ত্র সংগঠন ‘আরসা’ প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনীর ভাই। তিনি চট্টগ্রাম শহরের কোতোয়ালি থানার দেওয়ান বাজার এলাকার জয়নব কলোনির ঠিকানায় ‘বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র’ সংগ্রহ করেছেন। যা পুলিশ মামলার এজাহারে উল্লেখ করেছে।

১৬ জানুয়ারি ভোর রাতে উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ-সংলগ্ন এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ শাহ আলীকে গ্রেফতার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় ঘটনাস্থল থেকে এপিবিএন সদস্যরা চোখ বাঁধা অবস্থায় অপহৃত এক যুবককে উদ্ধার করে।

এ ঘটনায় ওই দিন রাতে উখিয়া থানায় পুলিশ বাদী হয়ে ২টি ও অপহৃত যুবক বাদী হয়ে একটি মামলা করেন। আসামি করা হয় শাহ আলী ও মোহাম্মদ জোবাইরসহ অজ্ঞাতনামা আরও তিনজনকে। আর মামলা তিনটি তদন্তের জন্য দায়িত্ব পান উপ-পরিদর্শক (এসআই) মো. নুরে আলম।

এমএসআর

Link copied