জামিন পেলেন বান্দরবান পৌরসভার মেয়র

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, বান্দরবান

২৬ জানুয়ারি ২০২২, ০৯:৫৯ পিএম


জামিন পেলেন বান্দরবান পৌরসভার মেয়র

নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জামিন পেয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক তার জামিন মঞ্জুর করেন। 

মোহাম্মদ ইসলাম বেবীর আইনজীবী অ্যাডভোকেট ইকবাল করিম ও কৌশিক দত্ত এই তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট কৌশিক দত্ত বলেন, এক নারীর করার মামলায় মোহাম্মদ ইসলাম বেবীসহ চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ পৌর মেয়র আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। তবে তদন্ত প্রতিবেদন, শারীরিক অসুস্থতাসহ সার্বিক বিষয় বিবেচনা করে আদালত জামিন মঞ্জুর করেছেন। মেয়র এ অভিযোগ থেকে খালাস পাবেন বলে আমরা আশাবাদী। 

মামলার বিবরণে জানা গেছে, রেহেনা বেগম নামে এক নারীর পারিবারিক সম্পত্তি কৌশলে দখল নিতে চান পৌর মেয়রসহ কয়েকজন। ওই নারীকে নির্যাতন ও তার ঘরবাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় গত বছরের ১৮ জুন বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, মাহাবুবুর রহমান, নাছির উদ্দিন, আশুতোষ দে, শেখ ফরিদ উদ্দিন এবং মিলন দাশসহ সাতজনকে আসামি করে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন বান্দরবান পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের বনানী স মিল এলাকার বাসিন্দা রেহেনা বেগম। 

মামলার বাদী রেহেনা বেগম বলেন, মৃত্যুর আগে বাবা আমাদের ভাই-বোনদের সম্পত্তির যার যার অংশ ভাগ দিয়েছেন। কিন্তু মেয়র ক্ষমতা দেখিয়ে আমাদেরকে পুলিশ দিয়ে  হয়রানি করান। আমি এর সুষ্ঠু বিচার চাই।

বাদীপক্ষের আইনজীবী কাজী মাহতুল হোসাইন যত্ন জানান, পৌর মেয়র ইসলাম বেবী আজ জামিন আবেদন করলে আমরা আদালতে বিরোধিতা করি। তবুও আদালত উভয়পক্ষের বক্তব্য বিশ্লেষণ করে আসামির অসুস্থতা ও বার্ধক্যের কারণে বিশেষ বিবেচনা করে ১০০১ টাকা বন্ডে মামলার শুনানি পর্যন্ত অস্থায়ী জামিন মঞ্জুর করেন। 

রিজভী রাহাত/আরএআর

Link copied