অ্যাপেক্স ফুটওয়্যারের লভ্যাংশ ঘোষণা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৯ এএম


অ্যাপেক্স ফুটওয়্যারের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৪৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ, বাকি ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ।
 
গত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) কোম্পানির পরিচালনা পর্ষদ এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৭০ পয়সা, যা এর আগের বছর ছিল ৮ টাকা ৯২ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে ২ টাকা ৭৮ পয়সা মুনাফা বেড়েছে। 

২০২২ সালের শেয়ারপ্রতি ১১ টাকা ৭০ পয়সা মুনাফা থেকে শেয়ারহোল্ডারদের ৩ টাকা ৫০ পয়সা নগদ লভ্যাংশ দেবে অ্যাপেক্স ফুটওয়্যার। পাশাপাশি ১০টি শেয়ারের বিপরীতে একটি করে বোনাস শেয়ার লভ্যাংশ দেবে কোম্পানিটি। আগের বছর অ্যাপেক্স ফুটওয়্যার ৩ টাকা ৫০ পয়সা নগদ লভ্যাংশের পাশাপাশি ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর। ওই দিন ডিজিটাল প্লাটফর্মে বেলা ১১টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর।

গত অর্থবছর শেষে অ্যাপেক্স ফুটওয়্যারের শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫২ টাকা ৯৬ পয়সায়। এর আগের বছর ছিল ২৪৪ টাকা ৫৮ পয়সা। কোম্পানিটির এক কোটি ১৮ লাখ ১২ হাজার ৫০০টি শেয়ার রয়েছে। বৃহস্পতিবার ৩০৪ টাকা ১০ পয়সা দরে এর শেয়ার লেনদেন হয়েছে। 

এমআই/আরএইচ 

Link copied