আইসিএসবির কাউন্সিলর নির্বাচিত হলেন শফিক ও আসাদসহ ১৩ জন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০২ অক্টোবর ২০২২, ০৩:০৬ পিএম


আইসিএসবির কাউন্সিলর নির্বাচিত হলেন শফিক ও আসাদসহ ১৩ জন

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জেনারেল ম্যানেজার (জিএম) শফিকুল ইসলাম ভুঁইয়া ও বেক্সিমকো লিমিটেডের কোম্পানি সচিব আসাদ উল্লাহসহ ১৩ জন ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ’র (আইসিএসবি) কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

প্রতিষ্ঠানটির ৫ম নির্বাচন শনিবার (১ অক্টোবর) দুপুর ১টা থেকে বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন আব্দুস সালাম খান। ভোট গণনার পর রাত সাড়ে ১১টায় ফল ঘোষণা করা হয়। নিয়ম অনুসারে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাকির হোসেন স্বাক্ষরিত এ ফলাফল ঘোষণা করা হয়।

নতুন এ কাউন্সিলের সদস্যরা আগামী তিন বছরের জন্য নির্বাচিত হয়েছেন। তারা ২০২৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নির্বাচিত বাকি সদস্যরা হলেন— আব্দুল্লাহ আল মামুন, অলি কামাল, নূরুল আলম, মুশফিকুর রহমান, শরিফ হাসান, মোহাম্মদ সানাউল্লাহ, আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত, সেলিম আহমেদ, মোহাম্মদ হারুন-উর-রশিদ, নাসিমুল হাই এবং আজিজুর রহমান।

এবারের নির্বাচনে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে মোহম্মদ আসাদ উল্লাহ সর্বোচ্চ ৩৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় হয়েছেন আব্দুল্লাহ আল মামুন। তিনি পেয়েছেন ৩১২ ভোট। ৩০০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ওলি কামাল। চতুর্থ হয়েছে নূরুল আলম। পঞ্চম ও ষষ্ঠ হয়েছেন যথাক্রমে মুশফিকুর রহমান ও শফিকুল ইসলাম ভুঁইয়া।

এ সদস্যরা তাদের প্রথম সভায় সংগঠনটি পরিচালনার জন্য সভাপতি, সিনিয়র সহ সভাপতি, সহ সভাপতি এবং কোষাধ্যক্ষ নির্বাচন করবেন। তাদের নেতৃত্বে আগামী তিন বছর প্রতিষ্ঠানটি পরিচালনা করা হবে।

আইসিএসবির বর্তমান প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ। প্রতিষ্ঠানটি ১৮ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে। নির্বাচিত ১৩ সদস্যের বাইরে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার পাঁচ জন মনোনীত প্রতিনিধি থাকেন। এগুলো হচ্ছে— অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, আইন ও বিচার মন্ত্রণালয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং রেজিস্টার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস।

এমআই/এসএসএইচ

Link copied