১০ লিটারে ৫০ মিলি ডিজেল-অকটেন চুরি!  

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৩ অক্টোবর ২০২২, ০৭:১৩ পিএম


১০ লিটারে ৫০ মিলি ডিজেল-অকটেন চুরি!  

প্রতি ১০ লিটারে ৫০ মিলিলিটার ডিজেল-অকটেন কম দেওয়ার অপরাধে এসপি ফিলিং স্টেশনকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (৩ অক্টোবর) রাজধানীর দারুস সালাম এলাকায় বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বিএসটিআই জানায়, রাজধানীর দারুস সালাম এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। দেখা যায়, প্রতি ১০ লিটার তেল পরিমাপে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৫০ মিলি এবং দুটি ডিজেল ডিসপেনসিং ইউনিটে যথাক্রমে ৪০ মিলি ও ৫০ মিলি কম জ্বালানি তেল দেওয়া হয়। ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী এসপি ফিলিং স্টেশনকে ৫০ হাজার জরিমানা করা হয়। 

একই দিন আদাবর গুদারাঘাট এলাকায় একটি নামবিহীন পানির ফ্যাক্টরিতে অভিযান চালানো হয় হয়। এ সময় ফ্যাক্টরিটির কাউকে পাওয়া যায়নি। 

এদিকে, সাভার থানার ফুলবাড়িয়া এলাকার সনি ফ্লাওয়ার মিলে অভিযানকালে বকেয়া বিল পরিশোধের জন্য সাত কার্যদিবস ধার্য করা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্ক করা হয়। 

বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সংস্থাটির পরিদর্শক (মেট্রোলজি) মো. মুকুল মৃধা ও ফিল্ড অফিসার (সিএম) মো. খালেদ হোসেন অভিযানে অংশ নেন।

এসআই/আরএইচ

Link copied