বিকাশে পৌঁছে গেল খুলনার ৬৮ ইউনিয়নের উপকারভোগীর ভাতা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১২ মে ২০২১, ২০:৩৯


বিকাশে পৌঁছে গেল খুলনার ৬৮ ইউনিয়নের উপকারভোগীর ভাতা

মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা খুলনার ৬৮ ইউনিয়নের ১৭ হাজার দরিদ্র ও দুস্থ পরিবারকে পৌঁছে দিয়েছে বিকাশ।

এ প্রকল্পের আওতায় ৬৮টি ইউনিয়নের প্রতিটিতে ২ লাখ ৫০ হাজার টাকা করে মোট ১ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। বিকাশের মাধ্যমে ঈদের আগেই স্বচ্ছতা বজায় রেখে সফলভাবে উপকারভোগীদের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

বুধবার (১২ মে) খুলনা জেলা প্রশাসনের আয়োজনে বিকাশের সহযোগিতায় ভার্চুয়াল এক অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় আরও সংযুক্ত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, খুলনা বিভাগের জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন প্রমুখ। বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে যুক্ত ছিলেন ।

খুলনা বিভাগের ৬৮ ইউনিয়নের ১৭ হাজার উপকারভোগীর প্রত্যেকে ১০০০ টাকা করে ভাতা পাচ্ছেন। করোনাকালীন এই সময়ে দূরে কোথাও না গিয়ে সহজেই উপকারভোগীরা সহায়তার অর্থ বাড়ির কাছের এজেন্ট পয়েন্ট থেকে কোনো খরচ ছাড়াই ক্যাশআউট করে নিতে পারছেন। ক্যাশআউট খরচ জেলা প্রশাসন ও বিকাশ যৌথভাবে বহন করছে।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে প্রান্তিক মানুষের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা ভাতা, প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ভাতা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভাতা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভাতাসহ আরও বিভিন্ন সরকারি প্রকল্পের ভাতা সফলতা, স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে উপকারভোগীদের মাঝে বিতরণ করে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

এসআই/এসকেডি

Link copied