বাজেট হবে সাধারণ মানুষ ও ব্যবসায়ী বাঁচানোর

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ মে ২০২১, ০৬:১৯ পিএম


বাজেট হবে সাধারণ মানুষ ও ব্যবসায়ী বাঁচানোর

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

আসন্ন ২০২১-২২ অর্থবছরের বাজেটে দেশের সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের বাঁচানোই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন অর্থমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বাজেট ঘোষণা পর্যন্ত সবাইকে অপেক্ষা করতে হবে। বাজেট ঘোষণা হলেই সব তথ্য আমাদের সামনে চলে আসবে। আমরা এখনই কোনো তথ্য প্রকাশ করতে পারবো না।

তিনি বলেন, দেশের পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠী ও ব্যবসায়ীসহ সবার স্বার্থ বিবেচনায় নিয়ে ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করা হবে। আমাদের লক্ষ্যই থাকবে দেশের মানুষকে বাঁচানো, ব্যবসায়ীদের বাঁচানো। সুতরাং সবার স্বার্থ দেখেই আমরা বাজেট করছি। 
 
শ্রীলঙ্কাকে ২০০ কোটি ডলার ঋণ দেওয়ার বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, বিষয়টি আগামী মিটিংয়ে আলোচনা করব। আমরা কত দিচ্ছি, আগামী মিটিংয়ে সেটা দেখব। 
 
করোনাভাইরাসের টিকা বিষয়ে তিনি বলেন, কোভিড-১৯ বিষয়ক কাজগুলোর মধ্যে যেগুলো মন্ত্রণালয় করতে পারে, সেগুলো তাদের দায়িত্বে দিয়ে দিয়েছি। আমরা অনুমোদন দিয়েছি। তারা নিজেরাই এগুলো করতে পারে।

এসআর/আরএইচ 

টাইমলাইন

Link copied