বিজিএমইএ ফোরাম পর্ষদে নতুন প্যানেল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২১, ১২:২৫ পিএম


বিজিএমইএ ফোরাম পর্ষদে নতুন প্যানেল

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) ফোরাম পর্ষদের নতুন প্রেসিডেন্ট এবং পরবর্তী নির্বাচনের প্যানেল লিডার ঘোষণা করা হ‌য়ে‌ছে। ফোরামের প্রেসিডেন্ট হ‌য়ে‌ছেন এশিয়ান গ্রুপের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুস সালাম।

প্যানেল লিডার হয়েছেন সাভারটেক্স গ্রুপ এবং সুরমা গার্মেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল সামাদ।

মঙ্গলবার রা‌তে রাজধানীর সেনামালঞ্চে এক অনুষ্ঠানে এই ঘোষণা করা হয়। পরবর্তী নির্বাচনের জন্য এ প্যানেল লিডার ঘোষণা করে ফোরাম।

‘বিজয়ের মাসে হেমন্ত আড্ডা’ শিরোনামে এই অনুষ্ঠানে প্রায় ১ হাজার বিজিএমইএ সদস্য অংশ নেন।

নতুন নেতৃত্ব ঘোষণা ছিল চমকের মতো। আমন্ত্রিত অতিথিদের আড্ডা, গান এবং মেজবানে ব্যস্ত অনুষ্ঠানের শেষ পর্যায়ে বর্তমান ফোরাম পর্ষদ প্রেসিডেন্ট আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ নতুন প্রেসিডেন্ট হিসেবে এশিয়ান গ্রুপের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুস সালামকে পরিচয় করিয়ে দেন। এরপর প্রাক্তন সভাপতি আনিসুর রহমান সিনহা, ড. রুবানা হকসহ ফোরামের সকল সিনিয়র নেতা মঞ্চে আসেন এবং নতুন প্যানেল লিডার ( আগামী নির্বাচনে বিজিএমইএ-র সভাপতি পদপ্রার্থী ) হিসাবে ফয়সাল সামাদের নাম ঘোষণা করেন।

স্বাধীনতার ৫০ বছর উদযাপনের আলোকে এই অনুষ্ঠানের আয়োজন করে ফোরাম পর্ষদ। পোশাক শিল্পের উত্তরোত্তর উন্নতির সঙ্গে বদলে যাওয়া বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন আমন্ত্রিতরা। এ আয়োজনে স্বাধীনতার গান গেয়ে শোনান বাপ্পা মজুমদার এবং দলছুট, মূল আকর্ষণ হিসেবে গান গেয়ে চমকিত করেছেন বিজিএমইএ এর সাবেক প্রেসিডেন্ট আনিসুর রাহমান সিনহা।

উল্লেখ্য, নবঘোষিত পার্টি প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুস সালাম এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, পাশাপাশি তিনি বিজিএমইএ-র পরিচালক হিসেবে আট মেয়াদে ও প্রথম সহ-সভাপতি হিসেবে চার মেয়াদে দায়িত্বরত ছিলেন। এছাড়াও ঢাকা ও চট্টগ্রামে বিভিন্ন ব্যবসায়িক সংগঠন ও সামাজিক কর্মকাণ্ডে তার ভূমিকা লক্ষণীয়।

সর্বোপরি ফোরাম পর্ষদের পরবর্তী প্যানেল লিডার ফয়সাল সামাদ সাভারটেক্স গ্রুপ এবং সুরমা গার্মেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তার ব্যবসায়িক গ্রুপ নিট কম্পোজিট, হোসিয়ারি এবং ইন্সুরেন্সসহ নানাবিধ ব্যবসা পর্যন্ত বিস্তৃত। ফয়সাল সামাদ ২৫ বছর বিজিএমইএ-র সাথে সম্পৃক্ত আছেন, প্রাক্তন বিজিএমইএ সভাপতি এবং ঢাকার জনপ্রিয় মেয়র প্রয়াত আনিসুল হকের সময় তিনি বিজিএমইএ-র ইতিহাসে সর্বকনিষ্ঠ ভিপি (ফিনান্স) হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ বিজিএমইএ সভাপতি থাকা অবস্থায় তিনি সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করেন এবং সাম্প্রতিক কালে ড. রুবানা হক সভাপতি হিসাবে দায়িত্ব পালন কালে তিনি পুনরায় সিনিয়র সভাপতির দায়িত্ব পালন করেন।

এসআই/এনএফ

Link copied