রিজওয়ান রাহমান ঢাকা চেম্বারের সভাপতি পুনর্নির্বাচিত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ ডিসেম্বর ২০২১, ০৫:৩৫ পিএম


রিজওয়ান রাহমান ঢাকা চেম্বারের সভাপতি পুনর্নির্বাচিত

ইটিবিএল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান রাহমান ২০২২ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন। একইসঙ্গে আরমান হক জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এবং মনোয়ার হোসেন সহ-সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন।

বুধবার (২২ ডিসেম্বর) ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত ডিসিসিআই’র ৬০তম বার্ষিক সাধারণ সভায় রিজওয়ান রাহমানকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত ঘোষণা করা হয় এবং চেম্বারের দায়িত্বভার প্রদান করা হয়।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকরা হলেন; মালিক তালহা ইসমাইল বারী, মো. আব্দুল মান্নান, মো. হাবিব উল্লাহ তুহিন, মো. জুনায়েদ ইবনে আলী, সামির সাত্তার এবং এস এম গোলাম ফারুক আলমগীর।    

ঢাকা চেম্বারের পুনর্নির্বাচিত সভাপতি রিজওয়ান রাহমান তার বহুমাত্রিক ব্যবসায়িক ক্যারিয়ারে ইটিবিএল হোল্ডিংস লিমিটেডের বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। ইটিবিএল হোল্ডিংস লিমিটেড অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে দেশে আর্থিক খাত, ড্রেজিং অবকাঠামো, হিমাগার, আসবাবপত্র এবং সংবাদপত্রসহ প্রভৃতি ব্যবসায় নিয়োজিত রয়েছে।

এছাড়াও তিনি ইস্টল্যান্ড ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ইংরেজি দৈনিক ‘দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস’ এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। যুক্তরাজ্য থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণ শেষে তিনি ২০০৬ সাল থেকে ঢাকা চেম্বারের সঙ্গে সম্পৃক্ত হয়ে বেসরকারি খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বিনিয়োগ এবং বহুমাত্রিক বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই), বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০২১ সালে তিনি ঢাকা চেম্বারের সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন। 

আরএম/এসকেডি

Link copied