পূর্বাচল আমেরিকান সিটির রেডি প্লটে ক্রেতাদের আগ্রহ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৫ ডিসেম্বর ২০২১, ০৮:২৯ পিএম


ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে দেশের আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার’। শনিবার ছুটির দিন হওয়ায় মেলা ছিল জমজমাট। একই ছাতার নিচে প্লট, ফ্ল্যাট ও ঋণ সুবিধার এক অনন্য সুযোগ তৈরি করে দিয়েছে এ আয়োজন। আগ্রহী ক্রেতারা এখান থেকে তাদের পছন্দের প্লট বা ফ্ল্যাটটি বেছে নিতে পারছেন।

সরেজমিনে দেখা যায়, ক্রেতা-দর্শনার্থীদের আগমনে জমজমাট হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের কাছে ফ্ল্যাট ও প্লটের বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরছে। ক্রেতারাও নানা বিষয়ে খোঁজ নিচ্ছেন।

মেলায় ক্রেতা-দর্শনার্থীদের নজর কেড়েছে ইউএস-বাংলা অ্যাসেটসের প্রকল্প পূর্বাচল আমেরিকান সিটির রেডি প্লট। দৃষ্টিনন্দন ও আধুনিক সুবিধা সম্বলিত আমেরিকান সিটির প্লট বুকিং দিলেই ক্রেতারা পাচ্ছেন ২৫ শতাংশ মূল্যছাড়। তাছাড়া এককালীন মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গেই সম্পন্ন করা হবে রেজিস্ট্রেশন ও প্লট হস্তান্তর। এ অফার চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

রিহ্যাব ফেয়ারে প্রবেশের পরই বাম দিকে চোখে পড়বে পূর্বাচল আমেরিকান সিটির দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন, যেখানে ভিড় করছেন আগ্রহী ক্রেতা-দর্শনার্থীরা। স্টলে থাকা কর্মীরা জানান, মেলায় পূর্বাচল আমেরিকান সিটির রেডি প্লট বিক্রি করা হচ্ছে। আকর্ষণীয় অফারে ক্রয়ক্ষমতার মধ্যে সর্বসাধারণের জন্য প্লট দেওয়া হচ্ছে। ব্যাপক সাড়া পাচ্ছি।

মিরপুর থেকে মেলায় আসা আবির হোসেন নামের এক দর্শনার্থী ঢাকা পোস্টকে বলেন, বাজেট ও পছন্দের মধ্যে ফ্ল্যাট ও প্লট দুটিই দেখছি। পূর্বাচল আমেরিকান সিটির জায়গাটা ভালো লেগেছে। দামও আমার বাজেটের মধ্যে রয়েছে। খোঁজ-খবর নিলাম। শিগগিরই পরিবারের অন্য সদস্যদের নিয়ে প্রকল্পটি দেখতে যাব। তাদের পছন্দ হলেই বুকিং দিয়ে দেবো। 

dhakapost
পূর্বাচল আমেরিকান সিটির স্টল 

মেলা নিয়ে জানতে চাইলে ইউএস-বাংলা অ্যাসেটস লিমিটেডের সিনিয়র ম্যানেজার এম এ মোমেন ঢাকা পোস্টকে বলেন, দৃষ্টিনন্দন আধুনিক শহরের সব সুযোগ-সুবিধা নিয়ে পরিকল্পিতভাবে গড়ে তোলা হয়েছে পূর্বাচল আমেরিকান সিটি। এর যোগাযোগ ব্যবস্থাও অনেক উন্নত। আমরা প্রতি কাঠা জমি ২৫ লাখ থেকে ৫১ লাখ টাকা দরে বিক্রি করছি। মেলা উপলক্ষে জমির মূল্যের ওপর ২৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। মেলার প্রথম দিন থেকেই আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গেই রেজিস্ট্রেশন ও প্লট হস্তান্তর সম্পন্ন করছি। 

এশিয়ান হাইওয়ের (চট্টগ্রাম-মায়ানমার-চীন) পাশেই পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্পের অবস্থান। ঢাকা পূর্বাচল এলিভেটেড এক্সপ্রেসওয়ে সুবিধা, ঢাকা-সিলেট বাইপাস মহাসড়কের সাথে সংযোগ সুবিধাও এতে থাকছে। পূর্বাচল আমেরিকান সিটি-ই প্রথম আন্ডারগ্রাউন্ড কেবল স্থাপন করতে চলেছে।  

জানা গেছে, পূর্বাচল আমেরিকান সিটিতে রয়েছে ১৪০ ফুট প্রশস্ত রাস্তা, পার্ক ও প্লে ফিল্ড, স্মার্ট ওয়েস্ট ম্যানেজমেন্ট সিস্টেম, ১৫০ ফুট প্রশস্ত ও আট কিলোমিটার দীর্ঘ লেক, স্মার্ট সিকিউরিটি সিস্টেম, ট্রাফিক সিস্টেম, মেডিকেল কলেজ হাসপাতাল, সোলার স্ট্রিট লাইট, শপিং মল, বিশ্ববিদ্যালয়, শাটল বাস সার্ভিস, কনভেনশন সেন্টারসহ নানা সুযোগ-সুবিধা। এ ছাড়া প্রতিটি প্লটের পেছনে ১২ ফুট গ্রিন জোনে বাগানও রয়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে ২৩ ডিসেম্বর শুরু হওয়া রিহ্যাব ফেয়ার চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। এবারের আয়োজনে মোট ২২০টি স্টল রয়েছে। সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারছেন। মেলায় দু ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি, অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় পাঁচবার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিট থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এ বছর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হচ্ছে।

এসআই/আরএইচ

Link copied