সাপ্লাই চেইনে সহযোগিতা আরও বাড়াতে যৌথ কমিটি গঠন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২২, ০৫:১৮ এএম


সাপ্লাই চেইনে সহযোগিতা আরও বাড়াতে যৌথ কমিটি গঠন

সাপ্লাই চেইনে সহযোগিতা আরও বৃদ্ধি ও পারস্পরিক সুবিধা নিশ্চিত করতে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিকেএমইএ) এবং বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) কর্তৃক একটি যৌথ কমিটি গঠন হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সোমবার বিজিএমইএ অফিসে সংগঠনগুলোর নেতাদের মধ্যে বৈঠক চলাকালে এ কমিটি গঠন করা হয়।

এতে বলায় হয়, বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সভাপতিত্বে সভায় বিজিএমইএর সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি নাসির উদ্দিন ও বিজিএপিএমইএর সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি ও প্রথম সহ-সভাপতি মোহাম্মদ বেলাল উপস্থিত ছিলেন।

বিজিএমইএর সহ-সভাপতি নাসির উদ্দিনের নেতৃত্বে ১১ সদস্যের কমিটি পোশাক প্রস্তুতকারকরা এবং আনুষঙ্গিক ও প্যাকেজিং প্রস্তুতকারকদের মধ্যে একটি সেতুবন্ধন হিসেবে কাজ করবে। যার উদ্দেশ্য হবে সহযোগিতার দ্বারা সংগঠনগুলোর মধ্যে ব্যবসায়িক সম্পর্ক আরও শক্তিশালী করা।

কমিটি বাণিজ্য সংক্রান্ত ইস্যুগুলো মোকাবিলা করবে ও পোশাক প্রস্তুতকারক এবং এক্সেসরিজ-প্যাকেজিং সরবরাহকারীদের মধ্যে উদ্ভূত বিরোধ নিষ্পত্তি করবে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প তৈরি পোশাক খাতের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পোশাক শিল্প এবং গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প একে অপরের পরিপূরক।

তিনি আরও বলেন, পোশাক রফতানিকারক এবং এক্সেসরিজ ও প্যাকেজিং সরবরাহকারী সব পক্ষের জন্য উইন উইন পরিস্থিতি তৈরি করে সহযোগিতামূলক পদ্ধতিতে একসঙ্গে কাজ করতে হবে।

তারা তৈরি পোশাকের রফতানি বৃদ্ধি করতে এবং শিল্পের ভাবমূর্তি উন্নয়নেও একসঙ্গে কাজ করবেন।

এমআই/ওএফ

Link copied