করোনায় ভয় পাচ্ছি, তবে ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২২, ০৪:০৫ পিএম


করোনায় ভয় পাচ্ছি, তবে ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমরা মনে করি যতটা ভয় পাচ্ছি ততটা ভয়াবহ কিছু হবে না। আমরা আগে যেভাবে মোকাবিলা করেছি এখনও সেভাবে করতে পারব।

রোববার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দুপুরে অর্থমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এফবিসিসিআইয়ের অনুষ্ঠানে ব্যবসায়ীরা প্রণোদনা ঠিকমতো পায়নি বলে অভিযোগ করেছেন- এ বিষয়ে এক প্রশ্নের জাবাবে অর্থমন্ত্রী বলেন, আমরা যে সমস্ত প্রণোদনা দিয়েছি, যাদের জন্য প্রণোদনা দেওয়া হয়েছে তারা অবশ্যই পাবে। যদি ডিলে (বিলম্ব) হয়ে থাকে তাহলেও সেটাও বাতিল হয়ে যাবে না। কারণ বাতিলের কোনো ব্যবস্থা নেই। যে শর্তসাপেক্ষে আমরা দিয়েছি, সেই শর্ত পূরণ করলে তারা সেটি পেয়ে যাবে। আমি মনে করি এখানে ভুল বোঝাবুঝি আছে, হয়ত কোনো কারণ থাকতে পারে। আমি আবারও বলব, যদি এমন কোনো অভিযোগ থাকে তাহলে এগুলো আমাকে দিলে আরও দেখতে এবং আপনাদের ভালোভাবে জবাব দিতে পারব।

করোনার সঙ্কটকালীন গ্যাস, সার, বিদ্যুতের মূল্য বৃদ্ধির উদ্যোগ নেওয়া হচ্ছে, নতুন করে বৃদ্ধির কারণে জনগণের ওপর কী ধরনের চাপ পড়বে- জানতে চাইলে তিনি বলেন, ‘আমার এখান থেকে প্রাইজ বাড়ানোর কোন উদ্যোগ নেওয়া হয়নি, আমি এখনও জানি না। এ বিষয়ে আমি অবশ্যই জানব, যখন জানব তখন ব্যবস্থা নেব। আমার যা করণীয় সেটা অবশ্যই করব। আমাদের সরকার জনগণের সরকার। এ দেশের সব মানুষকে নিয়েই আমাদের চলাচল, আমি মনে করি কখনো এই চলার পথ বিঘ্নিত হবে না। আমরা ইনশাল্লাহ সবাইকে নিয়েই এগিয়ে যাব।

জেলা চেম্বার সভাপতিরা অভিযোগ করেছেন মাঠ পর্যায়ে তারা হয়রানির শিকার হচ্ছেন, এমন অভিযোগের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমার কাছে আসুক। এফবিসিসিআইয়ের যদি কোনো অভিযোগ থাকে তাহলে ডেফিনেটলি আমাদের মন্ত্রণালয়ে এসে বলবে এ অভিযোগগুলো। এই অভিযোগগুলো আমাদের জানালে আমরা টেক কেয়ার করব। আমি মনে করি সেগুলোর সমাধান খুঁজে বের করতে পারব।

এসআর/এসএম

Link copied