পুঁজিবাজারে লেনদেন চলবে আড়াই ঘণ্টা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৩ এপ্রিল ২০২১, ১৯:২৮

পুঁজিবাজারে লেনদেন চলবে আড়াই ঘণ্টা

করোনা সংক্রমণ রোধে সরকারের নেওয়া কঠোর বিধিনিষেধে পুঁজিবাজার খোলা থাকবে। এ সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ। তিনি বলেন, পুঁজিবাজার যেকোনো সময় লেনদেনের জন্য প্রস্তুত আছে। ব্যাংকের মাধ্যমে আমাদের বাজারে লেনদেন হয়। তাই আমরাও বাজার খোলার রাখার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার পুঁজিবাজারে লেনদেন শুরু হবে সকাল ১০টায়, শেষ হবে দুপুর সাড়ে ১২টায়।

তিনি আরও বলেন, স্টক এক্সচেঞ্জ এবং ব্রোকার হাউজগুলো যাতে স্বাস্থ্যবিধি মেনে লেনদেন করে সে জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।

১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সে সময়ে পুঁজিবাজারে লেনদেন ও অফিশিয়াল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তখন বিএসইসির কমিশনার বলেছিলেন, লেনদেনে সব ধরনের প্রস্তুতি আমাদের ছিল। কিন্তু বাংলাদেশ ব্যাংক যেহেতু ব্যাংকের লেনদেন বন্ধ রেখেছে, সেজন্য আমাদেরও লেনদেন বন্ধ থাকবে। কারণ ব্যাংকের মাধ্যমে পুঁজিবাজারে লেনদেন করতে হয়।

এদিকে আজ (১৩ এপ্রিল) দেশের পুঁজিবাজারে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে। তাতে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ৫১১ কোটি টাকা। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ২৪ কোটি টাকা।

এমআই/আরএইচ 

Link copied