তৃতীয় গণবিজ্ঞপ্তি

সুপারিশপ্রাপ্তদের ২৬ জুনের মধ্যে তথ্য পাঠাতে বলল এনটিআরসিএ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৮ মে ২০২২, ০৭:৪৩ পিএম


সুপারিশপ্রাপ্তদের ২৬ জুনের মধ্যে তথ্য পাঠাতে বলল এনটিআরসিএ

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের আগামী ২৬ জুনের মধ্যে তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার (১৮ মে) এনটিআরসিএ এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দিয়েছে। এতে সই করেছেন প্রতিষ্ঠানটির পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহসান।

নির্দেশনায় বলা হয়েছে, তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় যারা এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করেছেন কিন্তু পদ সংক্রান্ত জটিলতা, জাতীয়করণ, ভুল চাহিদা ইত্যাদি কারণে এমপিওভুক্ত হতে পারেননি কিংবা সুপারিশপ্রাপ্ত হয়েও কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদান করতে পারেননি, তাদেরকে আগামী ২৬ জুন বিকেল ৫টার মধ্যে ছক অনুসারে প্রয়োজনীয় তথ্য প্রমাণসহ এনটিআরসিএর কার্যালয়ে সরাসরি আবেদনপত্র পৌঁছানোর জন্য অনুরোধ করা হলো।

এতে বলা হয়, আবেদনপত্রের সঙ্গে এনটিআরসিএ কর্তৃক ইস্যুকৃত নিয়োগের সুপারিশপত্র, যে আবেদনের ভিত্তিতে নিয়োগ সুপারিশ পেয়েছেন সে আবেদনপত্র বা এপ্লিকেন্টস কপি এবং এনটিআরসিএর নিবন্ধন সনদের কপি দাখিল করতে হবে। যারা উক্ত বিষয়ে এর আগে এনটিআরসিতে আবেদন করেছেন, তাদেরকেও উল্লেখিত ছক অনুযায়ী প্রমাণসহ পুনরায় আবেদন করার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়েছে, যারা নন-এমপিও পদে আবেদন করে নন-এমপিও পদে সুপারিশ প্রাপ্ত হয়েছেন তাদের ক্ষেত্রে এ ধরণের আবেদন করার প্রয়োজন নেই। ২৬ জুনের পরে এ ধরনের কোনো আবেদন গ্রহণ করা হবে না।

ছকে যা পূরণ করতে হবে-

১. প্রার্থীর নাম ও মোবাইল নম্বর
২. রোল ও ব্যাচ
৩. পদ বা বিষয়
৪. সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম ও EIIN নম্বর
৫. এমপিও না হওয়া বা যোগদান না করার কারণ (সংক্ষেপে)।

এএজে/আইএসএইচ

Link copied