জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ ২০ জুন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন ২০২২, ০৭:৩০ পিএম


জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ ২০ জুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতকে ভর্তির মেধাতালিকা প্রকাশ করা হবে ২০ জুন (সোমবার)। মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ২৭ জুনের মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। এসব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে জুলাইয়ের শুরুতে।

বুধবার (১৫ জুন) জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন এসব বিষয় নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের মেধাতালিকা তৈরির কাজ শুরু করেছি। ৫ লাখের বেশি শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে। তালিকা তৈরিতে তাই কিছুটা সময় লাগবে। আগামী ২০ জুন মেধাতালিকা প্রকাশ করা হবে। আর ২৭ জুনের মধ্যে তাদের ভর্তি শেষ করা হবে। এরপর জুলাইয়ের শুরুতে তাদের ক্লাস শুরু হবে।

জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার তিন ইউনিটে ৫ লাখ ১৪ হাজার ২৬২ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এর মধ্যে বিজ্ঞানে ১ লাখ ৭৪ হাজার ৫৯১ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ১ লাখ ৬ হাজার ১৮৮ এবং মানবিকে ২ লাখ ৬০ হাজার ৪৮৫টি আবেদন পড়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স (স্নাতক) ভর্তি আবেদন গত ২২ মে বিকেল ৪টা থেকে শুরু হয়। চলে ৯ জুন রাত ১২টা পর্যন্ত।

এএজে/এসএম

Link copied