আজকের সর্বশেষ

এসইউবির করোনাকালীন শিক্ষার্থী সহায়তা উদ্যোগ

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৬ এপ্রিল ২০২১, ২১:১৭

এসইউবির করোনাকালীন শিক্ষার্থী সহায়তা উদ্যোগ

করোনাকালীন আর্থিক সমস্যার কারণে উচ্চশিক্ষার আকাঙ্ক্ষা ব্যাহত হতে পারে-এরূপ শিক্ষার্থীদের জন্য বিশেষ আর্থিক সহায়তা ও খণ্ডকালীন চাকরির সুযোগ সৃষ্টির উদ্যোগ নিয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)। 

এ উদ্যোগের আওতায় বিশ্ববিদ্যালয়ে চলতি সামার সেমিস্টারে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তি ফির ৫০ শতাংশ ও টিউশন ফির ২৫ শতাংশ হারে ওয়েভার পাবেন। তদুপরি যেসব শিক্ষার্থী পড়াশুনার ফাঁকে খণ্ডকালীন ভিত্তিতে চাকরি করতে আগ্রহী, তাদের জন্য এসইউবির সহযোগী প্রতিষ্ঠান ল্যাবএইড হাসপাতাল, ল্যাবএইড ফারমাসিউটিক্যালস এবং ল্যাবএইড প্রোপার্টিজ লিমিটেডে কাজ করার সুযোগ থাকবে, যা ভবিষ্যতে স্থায়ী পেশায় প্রবেশের ক্ষেত্রে বিশেষভাবে সহায়ক হবে। 
 
এসইউবির তিনটি অনুষদের আওতাধীন আর্কিটেকচার, বিজনেস স্টাডিজ, গণমাধ্যম ও সাংবাদিকতা, ইংলিশ স্টাডিজ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ফার্মেসি, আইন এবং ফুড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে এবং জনস্বাস্থ্য ও পরিবেশ বিজ্ঞান বিষয়ে শুধুমাত্র স্নাতকোত্তর পর্যায়ে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা এসব সু্যোগ গ্রহণ করতে পারবেন। স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইট অথবা ফেসবুক লিঙ্কে এ সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি পাওয়া যাবে।

আরএইচ

Link copied