শিগগিরই মন্ত্রিপরিষদে যাচ্ছে শিক্ষা আইনের খসড়া

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৯ জুন ২০২১, ১৯:১৩


শিগগিরই মন্ত্রিপরিষদে যাচ্ছে শিক্ষা আইনের খসড়া

শিক্ষা আইনের খসড়া চূড়ান্ত হয়েছে এবং এটি শিগগিরই মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (৯ জুন) ‘চাইল্ড পার্লামেন্ট সেশন ২০২১’ অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা দীর্ঘ দিন ধরে শিক্ষা আইন তৈরির চেষ্টা করছি। সেই আইনের খসড়াটি এই করোনাকালে চূড়ান্ত করেছি। এখন মন্ত্রিপরিষদে যাবে। এরপর আরও কয়েকটি প্রক্রিয়া আছে, সেগুলো সম্পন্ন করে সংসদে যাবে। সংসদে পাস হয়ে গেলে আমরা আইনটি বাস্তবায়ন করতে পারব।

চাইল্ড পার্লামেন্টে অনলাইনে ক্লাস-পরীক্ষাসহ শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের নেওয়া পদক্ষেপের বিভিন্ন তথ্য উঠে আসে। অনুষ্ঠানে বিভিন্ন প্রস্তাবনা ও সমস্যা সমাধানের বিষয় উপস্থাপন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

চাইল্ড পার্লামেন্টে অংশ নেওয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, অন্যের জরিপ নয় নিজেরা জরিপ করে প্রকৃত অবস্থা তুলে ধরতে হবে। সমস্যা সমাধানের জন্য সুপারিশ করতে হবে।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক চাইল্ড পার্লামেন্টে উত্থাপিত বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এনএম/এসকেডি/জেএস

Link copied