প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ কোটি টাকা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১০ জুন ২০২১, ২০:৩২


প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ কোটি টাকা

প্রধানমন্ত্রীর করোনা সহায়তা ও হাউজ কন্সট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে ৩ কোটি টাকার চেক হস্তান্তর করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (১০ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদানের এ চেক হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। চেক হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষাসচিব মো. মাহবুব হোসেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চেক হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন। অনুদানের ৩ কোটি টাকার চেকের মধ্যে করোনা সহায়তা তহবিলে ২ কোটি এবং ১ কোটি টাকা দেওয়া হয়েছে হাউজ কন্সট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে।

এই তহবিল দেওয়ার আগে গত বুধবার উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান জরুরি সিন্ডিকেট ও ফিন্যান্স কমিটির সভার আয়োজন করেন। সভায় উপাচার্য বলেন, ‘প্রধানমন্ত্রীর মানবিক ও অত্যাবশ্যকীয় এই তহবিলে অংশগ্রহণ করতে পেরে জাতীয় বিশ্ববিদ্যালয় দায়িত্বশীল ভূমিকা পালন করছে বলে মনে করে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতা, বিচক্ষণতা এবং যে আন্তরিকতা নিয়ে কাজ করেছেন তা খুবই প্রশংসনীয়।’

সিন্ডিকেট সভায় উপাচার্য আরও উল্লেখ করেন, ‘গৃহহীনদের মধ্যে জমি ক্রয় করে গৃহনির্মাণ করে দেওয়ার মতো প্রকল্প অত্যন্ত মানবিক। এরকম তহবিলে অর্থায়ন করতে পেরে প্রতিষ্ঠান হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয় অত্যন্ত আনন্দিত। মানবকল্যাণমূলক কাজে ও জাতীয় প্রয়োজনে পাশে থাকার যে সুযোগ সেটি ভবিষ্যতেও অব্যাহত রাখবে জাতীয় বিশ্ববিদ্যালয়।’   

এনএম/জেডএস

Link copied