গুচ্ছ ভর্তি : বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ, জানবেন যেভাবে

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২০ অক্টোবর ২০২১, ০৬:১৩ পিএম


গুচ্ছ ভর্তি : বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ, জানবেন যেভাবে

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০ পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের (এ ইউনিট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার বিকেলে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। শিক্ষার্থীরা ওয়েবসাইটে গিয়ে আইডি ও পাসওয়ার্ড দিয়ে  ফল দেখতে পারবেন।

গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত এ ইউনিটের ফল বিকেল ৫টায় ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 

তিনি বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষায় মোট ১০০’র মধ্যে সর্বোচ্চ নম্বর ৯৫। অধিকাংশ শিক্ষার্থীর নম্বর ৫০’র নিচে। যেহেতু গড় নম্বর দেখে ভর্তির সুযোগ কম, সেহেতু ভর্তির ক্ষেত্রে বিষয়ভিত্তিক নম্বর বিবেচনা করবে বিশ্ববিদ্যালয়গুলো।

ওএমআর শিট বাতিলের বিষয়ে অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, ২৪ জন শিক্ষার্থীর ওএমআর বাতিল হয়েছে। যে পরীক্ষার্থীদের ওএমআর সমস্যা কোনোভাবেই সমাধান করা যায়নি, শুধু তাদের ওএমআর বাতিল হয়েছে।

মোট ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য আবেদন করেন। গত রোববার সারা দেশের ২৭টি কেন্দ্রে তাদের পরীক্ষা হয়। প্রায় ৯০ শতাংশ সেদিন পরীক্ষায় উপস্থিত ছিলেন বলে জানায় পরীক্ষা কমিটি।

আগামী ২৪ অক্টোবর মানবিক বিভাগ এবং ১ নভেম্বর বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা হবে। দুদিনই পরীক্ষা হবে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

সব মিলিয়ে তিন লাখ ৬১ হাজার ৪০৬ জন শিক্ষার্থী গুচ্ছভুক্ত এসব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রাথমিক আবেদন করেন। মানবিকে এক লাখ সাত হাজার ৯৩৩ এবং বাণিজ্যে ৫৮ হাজার ৬৩২ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন।

এমটি/আরএইচ

Link copied