গান করতে লন্ডনে উড়ে গেছেন সাব্বির

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৫২ পিএম


গান করতে লন্ডনে উড়ে গেছেন সাব্বির

২০০৬ সালে ‘ক্লোজআপ ওয়ান: তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার মাধ্যমে সংগীতাঙ্গনে অভিষেক মেধাবী গায়ক সাব্বির জামানের। এরপর ধীরে ধীরে সুরকার-সংগীত পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন তিনি। বর্তমানে গায়ক-সংগীত পরিচালক দুই ক্ষেত্রেই কাজ করে যাচ্ছেন তিনি।

দেশের পাশাপাশি বিদেশের স্টেজেও সাব্বিরের আলাদা কদর রয়েছে। বিদেশের মাটিতে সাব্বির জামান প্রথম স্টেজ শো করেন অষ্ট্রেলিয়ায়। পরবর্তীতে আরও অনেক দেশে গিয়ে স্টেজ মাতিয়েছেন।

২০১০ সালে সাব্বির জামান প্রথম লন্ডনের স্টেজ শোতে অংশ নিয়েছিলেন। এক যুগ পর আবারও লন্ডনের একটি টেলিভিশন আয়োজিত শোতে অংশ নিতে গত ২৫ ফেব্রুয়ারি সেখানে পৌঁছেছেন তিনি। আজ (২৭ ফেব্রুয়ারি) এই মূল অনুষ্ঠানে সাব্বির পরিবেশনা নিয়ে হাজির হবেন।

সাব্বির বলেন, ‘দীর্ঘ এক যুগ পর লন্ডনে এসে ভীষণ ভালো লাগছে। যদিও কিছুদিন আগে লন্ডনে করোনার কারণে বিধি নিষেধ ছিল। কিন্তু এখন সব স্বাভাবিক। ফলে আসতে পেরেছি। প্রায় দুই বছর করোনার কারণে একরকম জেলখানাতেই ছিলাম আমরা। সেখান থেকে শেষ পর্যন্ত মুক্ত হতে পেরে ভালো লাগছে। আশা করি এখানকার শ্রোতা-দর্শকের সঙ্গে দারুণ কিছু সময় কাটবে।’

সাব্বির আরও জানান, আগামী ৬, ৭, ৮, ৯ ও ১৩ মার্চ লন্ডনের বিভিন্ন জায়গায় পারফর্ম করবেন তিনি। এরপর আগামী ১৬ মার্চ দেশে ফিরবেন।

উল্লেখ্য, গত বছর সেরা গায়ক হিসেবে ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড’ পান সাব্বির জামান। যা তার ক্যারিয়ারে বিশেষ প্রাপ্তি হিসেবে যোগ হয়েছে।

আরআইজে

Link copied