মিউজিশিয়ান হানিফ-পার্থকে হারানোর এক বছর আজ

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৩ মার্চ ২০২২, ০৩:৩৫ পিএম


মিউজিশিয়ান হানিফ-পার্থকে হারানোর এক বছর আজ

দেশের দুই গুণী মিউজিশিয়ান হানিফ আহমেদ ও পার্থ গুহকে হারানোর এক বছর হয়ে গেলো আজ (১৩ মার্চ)। গত বছরের এই দিন ভোরে শোয়ের উদ্দেশ্যে কক্সবাজার যাওয়ার পথে চট্টগ্রামের মিরসরাই এলাকায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান স্বনামধন্য এই দুই মিউজিয়িশান-হানিফ আহমেদ (প্যাড ও পার্কাসন বাদক) ও পার্থ গুহ (প্যাড বাদক)।

এদিন ঘটনাস্থলেই প্রাণ হারান পার্থ গুহ। আর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক হানিফকেও মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার সময় গাড়িতে থাকা তরুণ সংগীতশিল্পী বিউটি খান, নন্দন, রাহাত, পাপ্পু এবং তৌহিদও মারাত্মক আহত হন। এদের মধ্যে বিউটি খানের অবস্থা ছিল আশঙ্কাজনক। পরে চিকিৎসার মাধ্যমে তারা সবাই স্বাভাবিক জীবনে ফিরেছেন।

হানিফ আহমেদ ও পার্থ গুহ দুজনেরই বাড়িই কুমিল্লায়। দুই দশকেরও বেশি সময় ধরে দেশের বিভিন্ন প্রজন্মের অসংখ্য শিল্পীর সঙ্গে বাদ্য বাজিয়েছেন তারা। তাদের মৃত্যুতে সেদিন শোকের ছায়া নেমে আসে দেশের সংগীতাঙ্গনে। আজও সেই শোক কাটিয়ে উঠতে পারেননি তাদের স্বজন ও বন্ধুরা।

প্রয়াত হানিফ ও পার্থ গুহর আত্মার শান্তি কামনা করে আজ (বোরবার) দুপুরে রামপুরার ওয়াপদা রোডে মিলিত হবেন শিল্পী-মিউজিশিয়ানদের বড় একটি গ্রুপ।

বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী অপু আমান। তিনি বলেন, ‘হানিফ ভাই ও পার্থ দা'র আত্মার শান্তি কামনা করে রামপুরা, ওয়াপদা রোডে আমরা কিছু মানুষ একত্রিত হয়ে দোয়া ও প্রার্থনার আয়োজন করেছি। দুপুরের পর সবাই পাওয়ার হাউজ মোড়ে একত্রিত হবেন বলে সম্মতি দিয়েছেন।’

এই গায়ক আরও যোগ করেন, ‘আমরা সবাই মিলে এই দু'জন প্রিয় মানুষের আত্মার জন্য দোয়া করব, যাতে তাদের আত্মা আমাদের একত্রিত প্রয়াসে শান্তি লাভ করতে পারে।’

আরআইজে

Link copied