নিজেকে ইন্ডাস্ট্রি বলিনি, গালাগালি দেবেন না: প্রসেনজিৎ

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৮ নভেম্বর ২০২২, ০৮:১০ পিএম


নিজেকে ইন্ডাস্ট্রি বলিনি, গালাগালি দেবেন না: প্রসেনজিৎ

‘মিডিয়ার কভারেজে কে থাকবে? হোর্ডিং জুড়ে কে থাকবে? শুক্রবারের পর্দায় কে থাকবে? আমি। আমি অরুণ চ্যাটার্জি, আমি ইন্ডাস্ট্রি।’ ২০১০ সালে মুক্তি পাওয়া ‘অটোগ্রাফ’ ছবির জনপ্রিয় সংলাপ এটি। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবির হাত ধরেই একেবারে অন্য রূপে ফিরে এসেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যেমন বক্স অফিসে ঝড় তুলেছিল এই ছবি সেরকমই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল সেই ছবির গান থেকে শুরু করে সংলাপ ও প্রসেনজিতের অভিনয়।

সেই সংলাপ এতটাই জনপ্রিয়তা পায় যে এই ছবির পর থেকেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেই কার্যত সবাই বলতে থাকেন যে তিনিই ইন্ডাস্ট্রি। এমনকি খবরেও তাকে দাগিয়ে দেওয়া হয় যে তিনিই ইন্ডাস্ট্রি। তবে পর্দার বাইরে বা সংলাপের বাইরে তিনি নিজেকে কখনোই ইন্ডাস্ট্রি বলে ভাবেননি বলে দাবি প্রসেনজিতের।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তিনি। ভিডিওর শুরুতেই প্রসেনজিতের গলায় শোনা যায় অটোগ্রাফের সেই জনপ্রিয় সংলাপ। কিন্তু তারপরেই প্রসেনজিৎ ক্ষমা চেয়ে দর্শকের উদ্দেশে বলেন যে এ কথা তিনি কখনোই বলেননি।

 
 
 
 
 

প্রসেনজিৎ বলেন, ‘আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। এটা কিন্তু আমি বলিনি। আমি অরুণ চ্যাটার্জি, আমি ইন্ডাস্ট্রি, এটা অটোগ্রাফ ছবিতে সৃজিত মুখোপাধ্যায়ের লেখা। সত্যি করে বিশ্বাস করুন। যেভাবে আমি কেঁদে বলি যে আমি চুরি করিনি সেভাবেই আমি কেঁদে কেঁদে বলছি, বিশ্বাস করুন আমি ইন্ডাস্ট্রি বলিনি, আমাকে এত গালাগালি দেবেন না প্লিজ।’

প্রসঙ্গত, কিছুদিন আগেই প্রসেনজিৎকে ইন্ডাস্ট্রি বলায় চটেছিলেন চিরঞ্জিৎ। এক টক শোয়ে প্রসেনজিৎতে ইন্ডাস্ট্রি বলে উল্লেখ করায় তিনি উত্তরে বলেন, ‘প্রসেনজিৎ একা ইন্ডাস্ট্রি হলে আমি, তাপস কী ছিলাম!’ মূলধারার ছবি থেকে চিরঞ্জিৎ ও তাপস পাল বিরতি নিলেও এখনও সেখানে রাজ করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি একা ইন্ডাস্ট্রি না হলেও তিনি অচিরেই হয়ে উঠেছেন ইন্ডাস্ট্রির অভিভাবক।

সূত্র : জি ২৪ ঘণ্টা

কেএইচটি

Link copied