কেন ভালো বউ হতে পারেননি রচনা?

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৩৮ পিএম


কেন ভালো বউ হতে পারেননি রচনা?

টলিউডের প্রথমসারির নায়িকাদের মধ্যে অন্যতম রচনা ব্যানার্জি। শুধু বাংলাতেই তার অভিনয় ক্যারিয়ার সীমাবদ্ধ থাকেনি। কাজ করেছেন অমিতাভ বচ্চনের বিপরীতে হিন্দি ছবিতে। এছাড়া দক্ষিণের ছবিতে উপেন্দ্র ও চিরঞ্জীবীর বিপরীতেও দেখা গেছে তাকে।

প্রসেনজিতের সঙ্গে তার জুটি ছিল সুপারহিট। বর্তমানে অভিনয়ে নিয়মিত না হলেও টিভি রিয়েলিটি শো ‘দিদি নম্বর ১’ দিয়ে আছেন সবার ঘরে ঘরে। ক্যারিয়ারে এত এত সফলতা যার, ব্যক্তিজীবনেও কি সমানভাবে সফল তিনি? কী বলছেন রচনা?

উত্তরটা দিলেন নায়িকা নিজেই। শাশ্বত চ্যাটার্জি সঞ্চালিত শো ‘অপুর সংসার’-এ হাজির হয়ে কথা বললেন ব্যক্তিগত জীবন নিয়ে। স্ত্রী হিসেবে নিজেকে কত নম্বর দেবেন রচনা? এই প্রশ্ন শুনতেই নায়িকার স্পষ্ট জবাব, ‘আমি নিজেকে শূন্য দেব।’ এই উত্তর শুনে শাশ্বত কিছুটা চমকে গেলেও তার পরের প্রশ্নই ছিল, কেন এমন মনে করেন রচনা?

খুব শান্তভাবে রচনা বলেন, ‘আমার মনে হয় সুগৃহিনী হওয়ার জন্য যে গুণ থাকা দরকার তা আমার মধ্যে নেই। সম্পর্কের জন্য দুজনকেই অনেকটা সমঝোতা করতে হয়। মানিয়ে নিতে হয়। সেটার কোনোটাই আমি করিনি। আর আমরা যে পেশার সঙ্গে যুক্ত সেক্ষেত্রে যে পার্টনার তাকেও অনেক কিছু মানাতে হয়। পারস্পরিক সম্পর্ক এমন না হলে সুন্দর বাড়ি হওয়া বেশ কঠিন।’

দীর্ঘদিন ধরে স্বামীর থেকে আলাদা থাকছেন রচনা। তবে আইনি বিচ্ছেদ হয়নি। কারণ তিনি চান না, তার ছেলেকে বড় হয়ে কোনো অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হোক। তাই তারা একসঙ্গে না থাকলেও প্রয়োজনে একে অপরের পাশে আছেন।

উল্লেখ্য, রচনার আসল নাম ঝুমঝুম ব্যানার্জি। ১৯৯০ সালে মিস ক্যালকাটা খেতাব জেতেন তিনি। এরপর ১৯৯৩ সালে ‘দান প্রতিদান’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন। এই ছবিতে পরিচালক সুখেন দাস তার নাম রাখেন রচনা। তারপর থেকে এই নামেই পরিচিতি পান তিনি।

Link copied